মানিক সরকার মানিক, রংপুর : রংপুরে পাঁচ বছর সাত মাস বয়সি শিশু শ্রেণিতে পড়ুয়া এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে সপ্তম শ্রেণির এক ছাত্রের বিরুদ্ধে। ধর্ষণের শিকার শিশুটিকে রক্তাক্ত অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনায় থানায় অভিযোগ দায়েরের পর পুলিশ ধর্ষক অনিমেশ রায়কে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে রংপুর মহানগরীর ৪ নং ওয়ার্ডের আমাশু কুকরুল পূর্বপাড়া গ্রামে।

থানায় দায়ের করা অভিযোগ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে ওই এলাকার কৃষক কৃষ্ণ চন্দ্র রায়ের ছেলে প্রতিবেশি ওই শিশুটির বাসায় যায় অনিমেশ। এ সময় ওই শিশুটির বাবা পেশাগত কারণে বাড়ির বাইরে আর মা ছিল রান্না ঘরে রান্নার কাজে ব্যস্ত। এই সুযোগে অনিমেশ খেলা করার ছলে কন্যা শিশুটিকে গোয়াল ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়। কিছুক্ষণ পর মেয়েটির শরীর থেকে রক্তক্ষরণ দেখে তার মা তার কাছে কি হয়েছে জানতে চায়। পরে তার মা রক্তাক্ত অবস্থায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করায় এবং মহনগরীর পরশুরাম থানায় অভিযোগ দায়ের করেন।

পরে রাতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে রক্তমাখা জামা প্যান্ট উদ্ধার এবং অনিমেশকে গ্রেফতার করে। অনিমেশ স্থানীয় আমাশু প্রগতি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র।

এ ব্যাপারে পরশুরাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহসিউল গনি জানান, এ ব্যাপারে শিশুটির বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯/১ ধারায় মামলা করেছেন। শুক্রবার ধর্ষক অনিমেশকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তদন্তের মাধ্যমে ঘটনার সত্যতা খুঁজে বের করা হবে বলেও জানান তিনি।

(এম/এসপি/মে ৩১, ২০১৯)