সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : কর্মের মূল্যায়ন করতে কেন্দুয়া পৌরসভার মেয়র ও নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সদস্য সাবেক ছাত্রনেতা মোঃ আসাদুলহ হক ভূঞাকে কৃতজ্ঞতা জানাতে মঞ্চে নিয়ে পাশে বসালেন বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক নব্বইর স্বৈরাচার বিরোধী গণআন্দোলনের অন্যতম ছাত্রনেতা অসীম কুমার উকিল এমপি। 

তিনি নিজেও তার কর্তব্য নিষ্ঠার জন্যেই ছাত্রলীগের রাজনীতি থেকে বাংলাদেশ আওয়ামীলীগের সম্পাদক মন্ডলীর গুরুত্বপূর্ণ দায়িত্বে আছেন। অসীম কুমার উকিল সময় ও কাজের মূল্য দেন অনেক বেশি। এটা দলীয় নেতাকর্মী সহ সকল শ্রেণী পেশার মানুষের সবাই জানেন। তিনি যা পারেন, তা বলেন এবং করেন। এর বাড়তি কিছু বলেনও না করেনও না। এজন্যেই একজন নেতা হয়ে সততার স্বাক্ষর রেখে সবার প্রিয় ও পছন্দের ব্যক্তি হিসেবে এগিয়ে যাচ্ছেন তিনি।

শনিবার ছিল বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দুয়া উপজেলা শাখার উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল। এর পৃষ্ঠপোষকতায় ছিলেন, অসীম কুমার উকিল এম.পি ও বাংলাদেশ যুব মহিলালীগের সাধারন সম্পাদক অধ্যাপক অপু উকিল। এই আয়োজন বাস্তবায়ন করতে যারা শ্রম ঘাম দিয়েছেন দিন রাত তাদের মধ্যে অন্যতম মেয়র আসাদুল হক ভূঞা ও পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ কামরুল হাসান ভূঞা। শুক্রবার থেকে শুরু করে শনিবার ইফতার পর্যন্ত একজন আদর্শ কর্মীর মতোই কাজ করেছেন আসাদুল হক ভূঞা।

ইফতার ও দোয়া মাহফিলের আগে আলোচনা সভায় যখন সব অথিতিরা অসীম কুমার উকিল এম.পির সঙ্গে এক মঞ্চে বসেছেন তখনও মেয়র আসাদুল হক ভূঞা মঞ্চে না বসে ইফতারী পরিবেশনা কীভাবে সুন্দর করা যায় সে চিন্তাই ব্যস্ত ছিলেন সারাক্ষন। তিনি ৫ শতাধিক তৃণমূল নেতাকর্মীর ইফতারীর জন্য প্যাকেট তৈরীর সময় থেকে শুরু বিতরন পর্যন্ত অক্লান্ত পরিশ্রম করেছেন। তার সঙ্গে একনিষ্ট সময় দিয়েছেন পৌর আওয়ামীলীগের সভাপতি কামরুল হাসান ভূঞা। দুজনের শ্রম ঘামের বিষয়টিই এম.পি অসীম কুমার উকিলের চোখে ধরা পড়েছে।

তিনি নিজেও শুক্রবার রাত ১২টায় এসে মাল্টিপারপাস হলরুমে এসে বিভিন্ন কাজের খোঁজ খবর নিয়েছেন। ইফতার পূর্ব দোয়া শুরুর প্রাক্কালে এম.পি অসীম কুমার উকিল মেয়র মোঃ আসাদুল হক ভূঞাকে কৃতজ্ঞতা জানাতে ডেকে নিয়ে মঞ্চে তার পাশে বসান এবং সুন্দর একটি আয়োজনের জন্য কৃতজ্ঞতাও জানান। এ ইফতার ও দোয়া মাহফিল নিয়ে তৃণমূলের নেতাকর্মীরাও কৃতজ্ঞ। তারা সবাই বলছেন এত সুন্দর আয়োজন ১৫ বছরেও আর কোনদিন দেখেননি।

অপর দিকে এম.পি অসীম কুমার উকিল ও অপু উকিল বিদায়ের প্রাক্কালে গাড়িতে বসে কামরুল হাসানের প্রতি দুজনের কৃতজ্ঞতা জানিয়ে বলেন, কামরুল তোমার কর্তব্য নিষ্ঠার জন্য আমরা কৃতজ্ঞ। এগিয়ে যাও এভাবে ভালো কাজের মাধ্যমে। দুই নেতার প্রতি অসীম উকিল দম্পতির কৃতজ্ঞতা সবার চোখেই পড়েছে।

(এসবি/এসপি/জুন ০২, ২০১৯)