পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের নাজিরপুরে ডাকাতির সময় স্থানীয়দের হাতে ডাকাত সর্দার যুবলীগ কর্মী সহ ৫ ডাকাত আটক হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার দেউলবাড়ি ইউনিয়নের পাকুরিয়া গ্রামের আলহাজ সেরজান শেখ রবিবার রাত সোয়া ২টার দিকে তাহাজ্জুদ নামাজ পড়ার উদ্দেশ্যে অজু করতে ঘরের বাইরে গেলে ৫/৬ জনের একটি ডাকাত দল তার ঘরে ঢুকে গৃহ মালিক সেরজান শেখ (৪৫) সহ তার স্ত্রী শিউলী বেগম (৩৫) কে হাত-পা বেঁধে মারধর করে নগদ টাকা, স্বর্নালংকারসহ ৫/৭ লাখ টাকার মালামাল লুট করে নেয়।

এসময় তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে গ্রামবাসী ধাওয়া করে ডাকাত দলের সদস্য জেলার সদর উপজেলার চালিতাখালী গ্রামের আফজাল হোসেনের পুত্র এনায়েত হোসেন (২৯), ও তার ছোট ভাই শহীদুল ইসলাম (২৫), এমদাদ শিকদারের পুত্র সোহেল শিকদার (২৫) ও ধুপপাশা গ্রামের মিন্টু শেখের পুত্র সুমন ওরফে শহীদুল (৩০) ও স্থানীয় আনছার হাওলাদারের পুত্র যুবলীগ কর্মী মো. মনির হাওলাদার (৩০) কে ধরে ফেলে।

এর পর স্থানীয়রা গণধোলাই দিয়ে থানা পুলিশে খবর দেয়। পুলিশ এসে তাদের আটক করে নাজিরপুর থানা হেলথ কমপ্লেক্সে চিকিৎসা শেষে থানায় নিয়ে আসে। নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল খালেক হাওলাদার জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ডাকাতির মামলা হয়েছে।

এদিকে স্থানীয়রা ডাকাত সর্দার যুবলীগ কর্মীসহ ডাকাতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করে। তবে উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মো. খোকন কাজী জানান, আটককৃত মনির হাওলাদার যুবলীগের কেউ নয়। কিন্তু স্থানীয় ইউনিয়ন যুবলীগ সাধারন সম্পাদক শহীদুল ইসলাম জানান, মনির যুবলীগের কোন পোষ্টধারী নেতা না হলেও সে যুবলীগের কর্মী।

(এসএ/জেএ/জুলাই ২৭, ২০১৪)