স্পোর্টস ডেস্ক : শুরু হয়ে গেছে বিশ্বকাপ। আসরে প্রতিটি দল নিজেদের প্রথম ম্যাচ খেলে ফেললেও বাদ রয়েছে ভারত। আগামীকাল (বুধবার) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বিরাট কোহলির দল। প্রিয় দলকে সমর্থন জানাতে বাদ নেই ভারতের কোনো মানুষই। ব্যতিক্রম নন বলিউড সুপারস্টার সালমান খানও।

বর্তমানে নিজের আগামী ‘ভারত’ এর প্রচারণা করছেন সালমান খান। তবে বিশ্বকাপের জোয়ারে গা ভাসা থেকে নিজেকে দূরে রাখতে পারলেন না তিনি। দেশ থেকে বসেই সুদূর ইংল্যান্ডে থাকা দলকে শুভকামনা জানিয়েছেন এই সুপারস্টার। তার মতে, এই বিশ্বকাপের ভারতের হয়ে ‘এক্স ফ্যাক্টর’ হতে পারেন দলটির সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

সালমান খান বলেন, ‘আমি মনে করি ধোনি ভারতের হয়ে এই বিশ্বকাপে এক্স-ফ্যাক্টর হতে পারে। ঠান্ডা মেজাজের বিষয়টি অনেক সময় ভুল ব্যাখ্যা করা হয় যে এতে কোনো কাজ হয় না। তবে ধোনির বেলায় ব্যাপারটা আলাদা। সে খেলার প্রতি খুব বেশি মনোযোগী এবং যে কোন অবস্থায় সে খুব সতর্ক থাকে।’

ধোনির হাত ধরেই ২৮ বছর পর ২০১১ সালে দ্বিতীয়বার বিশ্বকাপ শিরোপা অর্জন করে ভারত। গত ২০১৫ বিশ্বকাপেও তার নেতৃত্বে খেলে দলটি। তবে সেবার সেমিফাইনাল পর্যন্তই যেতে পেরেছিল তারা। এবার দলে ধোনি থাকলেও নেতৃত্ব দিবেন বিরাট কোহলি। এবারের বিশ্বকাপই সম্ভবত তার শেষ বিশ্বকাপ।

(ওএস/পিএস/০৮ জুন, ২০১৯)