স্টাফ রিপোর্টার: ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন ফর ওয়েল ফেয়ার (ঊষা)’র ঈদ পুনর্মিলনী, বৃত্তি প্রদান, কৃতী ও গুণীজন সংবর্ধনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ৭ই জুন (শুক্রবার) বগুড়ার শেরপুরের জয়লাজুয়ান ডিগ্রি কলেজ মাঠে সারাদিন ব্যাপি এই অনুষ্ঠানের আয়োজন করে ঊষা।

সংগঠনের সভাপতি মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়(বাকৃবি), ময়মনসিংহের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

প্রধান অতিথি তার বক্ত্যবে বলেন, যুব সমাজের এখন বড় সমস্যা হচ্ছে মাদক ও সন্ত্রাসবাদ। কিন্তু ঊষার এই উদ্যোমী যুবকেরা সেসবের মধ্যে না গিয়ে এলাকার উন্নয়নে কাজ করছে। তারা এলাকায় শিক্ষার বিস্তার ঘটাচ্ছে। এই যুবকেরা মাদকের বিরুদ্ধে কথা বলছে। দেশকে এগিয়ে নিতে এমন সংগঠনের বিকল্প নেই।

তিনি আরো বলেন, এলাকার গণ্যমান্য ব্যক্তি ও রাজিনৈতিক ব্যাক্তিদের উচিৎ এই যুবকদের সকল দিক দিয়ে সহযোগিতা করা। আর, এই সংগঠন ও রাজনীতি একীভূত না করার জন্য আহ্বান জানান তিনি।

প্রধান আলোচকের বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের বগুড়া শাখার সাবেক উপ-পরিচালক মো. রউফ খান বলেন, আমি দীর্ঘদিন এই সংগঠনের সাথে আছি। এই সংগঠনের ছেলেমেয়ের অনুপ্রেরণায় এলাকার অনেক গরিব ছাত্রছাত্রী নানান বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। আমি এলাকার রাজনৈতিক ব্যক্তিদের অনুরোধ জানাবো এটাকে রাজনীতির সাথে না জড়াতে।

অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে ছিলেন বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম শাখার মহাব্যবস্থাপক মো. নুরুল আমিন। এছাড়ায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন কলেজ, হাইস্কুল, মাদ্রাসার শিক্ষক প্রতিনিধি, এলাকার বিভিন্ন দলের রাজনৈতিক ব্যক্তিবর্গ প্রমূখ।

উক্ত অনুষ্ঠানে বিভিন্ন ফাউন্ডেশনের মাধ্যমে ৩য় শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়।

এছাড়াও জেএসসি, এসএসসি ও এইচএসসি পরিক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া
হয়।

আলোচনা অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক সন্ধ্যা উপভোগ করেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংকের সহকারি পরিচালক আবুল কালাম আজাদ।

উল্লেখ্য ২০০৬ সালে তিন জন উদ্যমী তরুণের হাত ধরে এই সংগঠনটির জন্ম হয়। উদ্যমী তিন তরুণ হলেন, মাহমুদুল হাসান মিলন, মোস্তফা কামাল সরকার ও আবু তালেব আজম।

(ওএস/পিএস/০৮ জুন, ২০১৯)