গাইবান্ধা প্রতিনিধি : ব্রহ্মপুত্র নদে রবিবার দিনে দুপুরে নৌ ডাকাতির ঘটনা ঘটেছে। সশস্ত্র ডাকাতরা কালো কাপড়ে মুখ বেধে যাত্রীবাহী একটি নৌকায় হামলা চালায়। তারা অস্ত্রের মুখে সকলকে জিম্মি করে নগদ অর্থসহ অন্তত ৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এসময় তাদের বেধরক মারপিটে ১০ যাত্রী গুরুতর আহত হয়েছে।

নৌকার মাঝি রাজিপুরের নজরুল ইসলাম ও মজিবর রহমান বলেন, বেলা দেড়টার দিকে গাইবান্ধা সদর উপজেলার মোল্লার চরের সিধাই এলাকার পূর্বপাশে ছেড়িমারা চরের কাছে ওই ডাকাতির ঘটনা ঘটে। নৌকার যাত্রী ব্যবসায়ী জবেদ আলী বলেন, তারা নৌকা নিয়ে কুড়িগ্রামের রাজিবপুর থেকে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বালাসীঘাটে আসছিলেন। নৌকাটি সিধাই ও ছেড়ি মারা চরের মাঝামাঝি পৌছলে সশস্ত্র ডাকাতরা হঠাৎ করে তাদের নৌকা থেকে ফাকা গুলি ছুড়ে নৌকাটির গতিরোধ করে। এরপর নৌকায় উঠে যাত্রী ও মাঝি মাল্লাদের মারপিট করে বেশ কিছু মোবাইল ফোন, নগদ টাকা, স্বর্ণালংকার, ফ্যান সহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। তাদের বাধা দিলে ওই নৌকার ১০ যাত্রীকে কুপিয়ে জখম করা হয়।

আহতদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। ব্রহ্মপুত্র নদে গাইবান্ধা সদর ও ফুলছড়ি উপজেলার বিভিন্ন পয়েন্টে প্রায়ই নৌ ডাকাতির ঘটনা ঘটছে। ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান ডাকাতির সত্যতা স্বীকার করেছেন।

(এইচআইবি/অ/জুলাই ২৭, ২০১৪)