স্টাফ রিপোর্টার: দেশের ১৯টি জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে ১৩ জন উপসচিব নতুন করে ডিসি হয়েছেন। বাকি ছয়টি জেলায় বিদ্যমান ডিসিদের মধ্যে থেকেই বদলির মাধ্যমে এই পরিবর্তন করা হয়েছে।

এ বিষয়ে আজ মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আগামী মাসে অনুষ্ঠেয় ডিসি সম্মেলনের আগেই মাঠ প্রশাসনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই পদে বড় ধরনের এই পরিবর্তন করা হলো।

নতুন করে ডিসি হওয়া কর্মকর্তাদের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক এস এম তরিকুল ইসলামকে গাজীপুরে, অতুল সরকারকে ফরিদপুরে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব শাহিদা সুলতানাকে গোপালগঞ্জে, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যানের একান্ত সচিব মো. মনিরুজ্জামান তালুকদারকে মুন্সিগঞ্জে, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব মো. মামুনুর রশিদকে বাগেরহাটে, মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত উপসচিব ফারুক আহমেদকে সিরাজগঞ্জে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দিলসাদ বেগমকে রাজবাড়ী, জোহর আলীকে ঝালকাঠি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর একান্ত সচিব হারুন-অর-রশিদকে নওগাঁ, সিরাজগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবু জাফরকে লালমনিরহাটে, ভূমিমন্ত্রীর একান্ত সচিব হাফিজুর রহমান চৌধুরীকে নীলফামারী, সমাজকল্যাণমন্ত্রীর একান্ত সচিব আসিফ আহসানকে রংপুর এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের উপপরিচালক মোস্তাইন বিল্লাহকে বরগুনার ডিসি করা হয়েছে।

এ ছাড়া বরগুনার ডিসি কবির মাহমুদকে পাবনায়, নওগাঁর ডিসি মিজানুর রহমানকে ময়মনসিংহে, পাবনার ডিসি মো.জসিম উদ্দিনকে নারায়ণগঞ্জে, ঝালকাঠির ডিসি হামিদুল হককে রাজশাহী, লালমনিরহাটের ডিসি মোহাম্মদ শফিউল আরিফকে যশোরে এবং নীলফামারির ডিসি নাজিয়া শিরিনকে মৌলভীবাজারের ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

(ওএস/পিএস/১১ জুন, ২০১৯)