সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়া উপজেলার খিরাটি এলাকায় বহুল আলোচিত মাদক ব্যবসায়ী শ্যামল মোল্লা’র আখড়া শনিবার  পুড়িয়ে দিয়েছে বিক্ষুব্দ জনতা। এলাকার জনতার প্রতিরোধে পালিয়েছে শ্যামল মোল্লাও। খবর পেয়ে থানা পুলিশ অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রফিকুল ইসলাম, পরিদর্শক (অপারেশন) মনিরুজ্জামান খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা যায়, উপজেলার ঘাগটিয়া ইউনিয়নের খিরাটি মানিক বাজার এলাকার রোকন উদ্দিন মোল্লা’র পুত্র শীর্ষ মাদক ব্যবসায়ী শ্যামল মোল্লা’র নেতৃত্বে প্রভাবশালী মহল ও থানা পুলিশের প্রত্যক্ষ ছত্রছায়ায় একটি মাদক সিন্ডিকেট গড়ে তুলে। সে দীর্ঘদিন যাবত স্থানীয় ঘোরষাব বিলের বান্দরটিলা নামক নির্জনস্থানে একটি টুং ঘর তৈরী করে মাদক মাদক ব্যবসা চালিয়ে আসছে। মাদকের ছোবলে এলাকার উঠতি বয়সি ছেলেদের মাঝে ব্যাপকভাবে মাদক সেবনে সহযোগিতা করছে বলে অভিযোগ রয়েছে। মাদক ব্যবসায়ীদের অত্যাচারে অতিষ্ট হয়ে এলাকার কয়েকশত বিক্ষুব্দ জনতা মাদকের আখড়া ঘেরাও করে।

এ সময় উত্তেজিত এলাকাবাসি মাদকের আখড়া টুং ঘরে আগুন ধরিয়ে দেয়। কাপাসিয়া উপজেলার পূর্বাঞ্চলের এবং পাশ্ববর্তী মনোহরদী-শিবপুর উপজেলার পশ্চিম অঞ্চলে তার অনুসারীদের নিয়ে বিশাল মাদক সাম্রাজ্য গড়ে তুলে । তার মাদক ব্যবসার মূলঘাটি গড়ে তুলে ঘাগটিয়া ইউনিয়নের কামারগাঁও, চালাবাজার, খিরাটি বাজার, সন্মানিয়া ইউনিয়নের আড়াল বাজার, গনি মার্কেট, খোকা মার্কেট, মানিক বাজার, দূর্গাপুর ইউনিয়নের রাণীগঞ্জ, ঘিঘাট-বান্যিখোলা, শিবপুর উপজেলার লাখপুর, শিমুলিয়া, মনোহরদী উপজেলার হাতিরদিয়া বাজার এলাকা। তার লোকজন মোটরসাইকেল যোগে সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন স্থানে মাদক দ্রব্য সরবরাহ করে থাকে। তাদের বিরুদ্ধে কেউ মুখ খোলতে সাহস পায় না। প্রতিবাদ করলে মাদক ব্যবসায়ীরা সঙ্গবদ্ধ হয়ে তাদের উপর হামলা চালায় এবং পুলিশী হয়রানী করে।

এদিকে মাদকের আখড়া পুড়িয়ে দেয়ার ঘটনায় ব্যবসায়ী শনিবার প্রতিবাদকারী আব্দুল্লাহ তার পিতা অলেক চাঁন, মাতা মোরশেদা খানম ও তার বোনকে বেদম মারধর করে। আহত অবস্থায় তাদের পাশ্ববর্তী মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে কাপাসিয়া থানার পরিদর্শক (অপারেশন) মনিরুজ্জামান খান জানান, উপজেলার খিরাটি এলাকায় র্দীঘদিন যাবত শ্যামল মোল্লা’র নেতৃত্বে মাদক ব্যবসায়ীরা নানা অপকর্ম করে বেড়াচ্ছে। তাদের বিরুদ্ধে ইতিপূর্বে থানায় একাধিক মামলা ও অভিযোগ রয়েছে। মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

(এসকেডি/এসপি/জুন ১৬, ২০১৯)