লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের তিন উপজেলার চার ইউনিয়ন পরিষদের ৫টি পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়নের চেয়ারম্যান ও ৩ নম্বর ওয়ার্ড সদস্য, সাপ্টিবাড়ি ইউনিয়ন পরিষদের ১ নম্বর সংরক্ষিত মহিলা সদস্য, কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড সদস্যের জন্য এ তফসিল ঘোষণা করা হয়েছে।

জেলা নির্বাচন অফিস জানিয়েছে, ২৭ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত মনোনায়নপত্র সংগ্রহ ও জমাদান, ১০ আগস্ট মনোনায়নপত্র বাছাই, ১২ আগস্ট প্রার্থীতা প্রত্যাহার, ১৩ আগস্ট প্রতীক বরাদ্ধ ও ২৪ আগস্ট ভোট গ্রহণের সময় নির্ধারণ করা হয়েছে।

এসব উপনির্বাচনের রির্টানিং অফিসারের দায়িত্ব পালন করবেন সংশ্লিষ্ট উপজেলার নির্বাচন অফিসাররা।

উপনির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর পরই সম্ভাব্য প্রার্থীরা ঈদের শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে চালিয়ে যাচ্ছেন গণসংযোগ।

লালমনিরহাট জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট উপজেলার নির্বাচন অফিসারকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য, ভাদাই ইউনিয়নের চেয়ারম্যান রুস্তম আলী ও ৩ নম্বর ওয়ার্ড সদস্য মাহুবার রহমান মারা যাওয়ায় এবং সাপ্টিবাড়ি ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য রোজিনা বেগম সম্পা আদিতমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও তুষভান্ডার ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুবুর রহমান কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় পদগুলো শুন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রনালয়।

(ওএস/এইচআর/জুলাই ২৮, ২০১৪)