রূপক মুখার্জি, নড়াইল : নড়াইলের লোহাগড়ায় গিলাতলা গ্রামে একজন জেলেকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। নিহত নাজমুল শেখ(৩৯) গিলাতলা গ্রামের মোসলেম শেখের ছেলে। সে মৎস্য শিকার করে জীবিকা নির্বাহ করে আসছিল। 

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার কাশিপুর ইউনিয়নের গিলাতলা গ্রামের মোসলেম শেখের ছেলে তিন সন্তানের জনক নাজমুল শেখের সাথে একই গ্রামের ইজিবাইক চালক গোলাম রব্বানীর স্ত্রী অ্যাঞ্জেলা বেগমের মধ্যে দীর্ঘদিন ধরে পরকীয়া প্রেমের সম্পর্ক চলে আসছিল। এ নিয়ে গ্রামবাসীরা বেশ কয়েক দফায় সালিশ-বৈঠক করেছে। এ সব ঘটনার পর প্রায় এক বছর ধরে নাজমুল তার পরিবার সহ পাশ্ববর্তী নলদী ইউনিয়নের নোয়াপাড়া গ্রামে বসবাস করে আসছিল। গত রোববার নিহত নাজমুল তার বাড়ি গিলাতলায় বেড়াতে আসে। সোমবার সকালে ওই গ্রামের মোকছেদ মল্লিকের নির্মাণাধীন বাড়ির সামনে নাজমুলের লাশ পড়ে থাকতে দেখে গ্রামবাসী পুলিশকে খবর দেয়।

খবর পেয়ে লোহাগড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় এবং নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং দুপুরে লাশের ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। সোমবার দুপুরে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই) এর ইন্সপেক্টর মাহবুবুর রহমানের নেতৃত্বে একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামের একটি সূত্র জানিয়েছে, লোহাগড়া উপজেলার গিলাতলা গ্রামটি গ্রাম্য কোন্দলে জর্জরিত। কারণে-অকারণে এ গ্রামে প্রায়’শই দ্বন্ধ-সংঘাত সংঘটিত হয়ে থাকে। এ গ্রামের সাকায়েত খান সমর্থিত লোকজনদের সাথে একই গ্রামের আকুব্বর খান সমর্থিত লোকজনদের মধ্যে আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে সম্প্রতি দ্বন্ধ-সংঘাতের সৃষ্টি হয়েছে। একটি পক্ষ স্বীয় স্বার্থ চরিতার্থ করার জন্য নাজমুলকে খবর দিয়ে এনে কৌশলে হত্যা করেছে।

ওই সূত্র আরোও জানায়,ওই গ্রামের জব্বারের ছেলে কামাল, চাঁন শেখের ছেলে মোরাদ শেখ, আলাল সিকদারের ছেলে শাহানুর, আকুব্বারের ছেলে আশিক ও চৌগাছা গ্রামের হারুন মোল্যার ছেলে ফারুক গত শনিবার নলদীর নোয়াপাড়ায় গিয়ে নাজমুলকে বাড়িতে আসতে বলে। রবিবার নাজমুল বাড়ির উদ্দেশ্যে গিলাতলায় আসে এবং উল্লেখিত দুর্বৃত্তরা নাজমুলকে শ্বাসরুদ্ধ করে হত্যা করে মোকসেদ মল্লিকের বাড়ির সামনে ফেলে রাখে। সোমবার সকালে তার লাশ উদ্ধার করে পুলিশ।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোকাররম হোসেন বলেন, নাজমুলকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে এবং ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করণের চেষ্টা চলছে।

(আরএম/এসপি/জুন ১৭, ২০১৯)