চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে মঙ্গলবার দুপুরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, যানবাহন, রাস্তায় দাঁড়িয়ে হাতি দিয়ে সাধারণ মানুষকে হাতি দিয়ে টাকা তোলার অপরাধে হাতিসহ মাহুত রনি হোসেনকে পৌর শহরের জারদ্রিস মোড় এলাকা থেকে আটক করেছে পুলিশ। 

পরে পুলিশ হাতিসহ মাহুতকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলামের আদালতে হাজির করলে ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং চাঁদা উত্তোলনের ৭২০ টাকা জব্দ করা হয়।

সার্কাসের নানা সরঞ্জামাদি ও হাতিসহ মাহুত রনি হোসেন আসলেও প্রশাসনিক অনুমতি না পাওয়ায় সার্কাস এখনো শুরু হয়নি। কিন্তু হাতি দিয়ে চাঁদা তোলা শুরু হওয়ায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

পুলিশ জানায়, কয়েকদিন আগে কুষ্টিয়ার খোকশা উপজেলা থেকে দি নিউ কমলা সার্কাসের একটি হাতিসহ মাহুত রনি হোসেন চাটমোহর উপজেলার গুনাইগাছা গ্রামে বাণিজ্যে মেলা উপলক্ষে খেলা দেখাতে আসেন। মঙ্গলবার দুপুরে গুনাইগাছা মাঠ থেকে জারদ্রিস মোড় এলাকায় হাতি দিয়ে বিভিন্ন যানবাহন, সাধারণ মানুষ ও ব্যবসা প্রতিষ্ঠানে হাতির ভয় দেখিয়ে হয়রানি করছিল।

এ সময় ওই রাস্তা দিয়ে চাটমোহর থানার ওসি সেখ নাসীর উদ্দিন গাড়ি নিয়ে যাওয়ার সময় বিষয়টি তার চোখে পড়ে। পরে হাতিসহ মাহুতকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এরপর চাঁদাবাজির অভিযোগে মাহুতের ২ হাজার টাকা জরিমানা এবং উত্তোলনকৃত চাঁদার টাকা জব্দ করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। রনি চাঁপাইনবাবগঞ্জ জেলার রাণীহাটি গ্রামের মো. জহুরুল ইসলামের ছেলে।

(এস/এসপি/জুন ১৮, ২০১৯)