স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে আগামীকাল (বৃহস্পতিবার) অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। যে ম্যাচটি গুরুত্বপূর্ণ উভয় দলের জন্যই। ৫ ম্যাচে ৮ জয় নিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে আছে অস্ট্রেলিয়া। অন্যদিকে সমান ৫ ম্যাচ খেলে ৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান পয়েন্ট টেবিলের পাঁচে। টাইগারদের সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে টিকিয়ে রাখতে হলে অসিদের বিপক্ষের এই ম্যাচ তাই মহাগুরুত্বপূর্ণ ।

এদিকে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে অস্ট্রেলিয়ান শিবিরে স্বস্তির হাওয়া। ইনজুরি কাটিয়ে এ ম্যাচ দিয়েই মাঠে ফিরবেন অলরাউন্ডার মার্কস স্টইনিস। পেশিতে টান লাগায় এর আগের দুই ম্যাচে অসিদের হয়ে মাঠে নামা হয়নি তার।

ইনজুরি ফেরত এই অলরাউন্ডারের ব্যাপারে অস্ট্রেলিয়া দলের প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, ‘ম্যাচে তার সুযোগ (খেলার) আছে। সে খুব ভালোভাবেই ব্যাটিং করতে পারছে। আমরা তাকে পর্যবেক্ষনের মধ্যে রাখছি। সে দারুণ একজন অ্যাথলেট, দারুণ পেশাদারও। সে নিজেকে ফিট করতে সম্ভাব্য সবকিছুই করছে। সে কোনো কিছুরই সুযোগ হারাতে চায় না। ‘

শুরুতে স্টইনিসের ইনজুরি শঙ্কায় ফেলে দিয়েছিল তার বিশ্বকাপ স্বপ্ন! অনেকেই ধরে নিয়েছিলেন এবারের আসরে হয়ত আর দেখা যাবে না তাকে। অস্ট্রেলিয়া দলও তাই তার বিকল্প হিসেবে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে গিয়েছিল মিচেল মার্শকে। কিন্তু স্টইনিস পূর্ণ ফিট হিয়ে ওঠায় মার্শকে স্কোয়াডে আর অন্তর্ভুক্ত করছে না অসি টিম ম্যানেজমেন্ট।

তবে স্টইনিসেরে এতো দ্রুত ফিরে আসায় অবাক হননি ল্যাঙ্গার। তিনি বলেন, ‘তার এতো দ্রুত ফিরে আসা আমাকে অবাক করেনি। এটা তার এবং মেডিকেল স্টাফদের কৃতিত্ব। আশা করি, সে টুর্নামেন্টে দারুণ প্রভাব রাখবে। ‘

(ওএস/এসপি/জুন ১৯, ২০১৯)