সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : সড়ক উন্নয়নে দীর্ঘ দিনের দাবী পূরন হওয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নেত্রকোনা-৩ আসনের এম.পি অসীম কুমার উকিলকে অভিনন্দন জানিয়ে আওয়ামীলীগের নেতৃত্বে সর্বস্থরের জনতার সমন্বয়ে এক বিশাল আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।

বুধবার বিকেলে আনন্দ মিছিলটি কেন্দুয়া পৌর শহরের বিভিন্ন রাস্তা ঘুরে স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ নূরুল ইসলাম, নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সদস্য পৌর মেয়র মোঃ আসাদুল হক ভূঞা, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী ও কেন্দুয়া পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ কামরুল হাসান ভূঞা।

নেত্রকোণা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ দিদারুল আলম তরফদার জানান, নেত্রকোণা থেকে কেন্দুয়া ও আঠারবাড়ী থেকে ঈশ্বরগঞ্জ পর্যন্ত ৪১.৭৪ কি.মি সড়ক প্রসস্থ করণের জন্য একটি প্রকল্পে ৭শ ১০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে ৩ শ ৫৩ কোটি টাকায় নেত্রকোনা থেকে কেন্দুয়া সড়ক প্রসস্থ করণ করা হবে। ওই সড়ক প্রসস্থ করণের আগে ১শ ৮২ কেটি টাকা ভূমি অধিগ্রহণের জন্য ব্যয় করা হবে।

তিনি আরো জানান, আঠারোবাড়ি থেকে ঈশ্বরগঞ্জ পর্যন্ত সড়ক উন্নয়নে ৩শ ৫৭ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে ২শ ১৭ কোটি টাকা ভূমি অধিগ্রহণের জন্য বরাদ্দ রয়েছে। বৃষ্টি বাদলের দিন শেষ হলে এই প্রকল্পের কাজ শুরু হবে বলে তিনি জানান।

এদিকে মিছিল শেষে স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গণে সমাবেশে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম ও পৌর মেয়র মোঃ আসাদুল হক ভূঞা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিভিন্ন নির্বাচনী সমাবেশে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও বর্তমান এমপি অসীম কুমার উকিল প্রতিশ্রুতি দিয়েছিলেন, এই সড়কের উন্নয়নের মাধ্যমে এলাকাটিকে উন্নয়নের মহাসড়কে যুক্ত করবেন। তিনি কয়েক মাসের মধ্যেই তা করতে পারায় তার প্রতিও কৃতজ্ঞতা জানান সর্বস্তরের জনতা ও নেতারা।

(এসবি/এসপি/জুন ১৯, ২০১৯)