বিনোদন ডেস্ক : প্রথমবারের মত সার্ফিং নিয়ে সিনেমা নির্মিত হলো বাংলাদেশে। সিনেমাটির নাম ‘ন ডরাই’। স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমানের প্রযোজনায় এটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। মুক্তির অপেক্ষায় আছে সিনেমাটি। ছবির ট্রেলার দর্শক দেখেছেন আগেই। এবার প্রকাশ হলো সিনেমাটির পোস্টার। যেখানে দেখা যাচ্ছে বৌ সেজে হেঁটে যাচ্ছেন এক বাঙালী নারী।

নির্মাতা তানিম রহমান অংশু জানালেন, একজন নারী সার্ফারের জীবন থেকে উৎসাহিত হয়ে এ ছবির গল্প তৈরি করা হয়েছে। গল্পটি গড়ে উঠেছে সত্য ঘটনা অবলম্বনে। এখানে আছে নারীর এগিয়ে যাওয়ার বার্তা। সিনেমারটির প্রায় নব্বই শতাংশ দৃশ্যধারণ হয়েছে কক্সবাজারে।

মজার ব্যাপার হলো সিনেমাতে চট্টগ্রামের ভাষা শুনতে পাবেন শ্রোতা-দর্শকরা। সিনেমার নাম দেখেই সেটা হয় তো অনেকেই আন্দাজ করেছেন। তবে এতে চট্টগ্রামের আঞ্চলি ভাষা ব্যাবহার করা হলেও সবাই যেন সেটা বুঝতে পারে সেভাবেই ব্যবহার করা হয়েছে। আগামী অক্টোবরে ছবিটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে বলে জানান অংশু।

‘ন ডরাই’ ছবির পোস্টার প্রকাশ হয়েছে ২০ জুন। ওই দিন এ উপলক্ষে রাজধানীর বসুন্ধরা শপিং মলে স্টার সিনেপ্লেক্সে একটি সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রযোজক, পরিচালক, অভিনেতা-অভিনেত্রীসহ সংশ্লিষ্টরা।

ছবির চিত্রনাট্য লিখেছেন দেবের বুনোহাঁস, পিংক ছবির চিত্রনাট্যকার কলকাতার শ্যামল সেনগুপ্ত। অভিনয় করেছেন শরিফুল রাজ, সুনেরা বিনতে কামাল প্রমুখ। সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হয়েছে এ ছবি। আসছে অক্টোবর মাসে দেশের হলে মুক্তি পাবে সিনেমাটি।

(ওএস/এসপি/জুন ২২, ২০১৯)