নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : যে দলটির হাত ধরে ৫২'র ভাষা আন্দোলন, ৬৯'র গণ অভ্যুত্থান,৭১'র মুক্তিযুদ্ধ হয়ে আমাদের স্বাধীনতা অর্জিত হয়েছে সেই প্রাচীনতম ও ঐতিহাসিক রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী দিনভর নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে টাঙ্গাইলের নাগরপুরে উদযাপিত হয়েছে।

রবিবার (২৩ জুন) সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের মধ্য দিবসের সূচনা হয়। পরে দলীয় সভাপতি জাকিরুল ইসলামের রাজনৈতিক কার্যালয় কেক কেটে, উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি র‌্যালি সেখান থেকে বের হয়ে সদর বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে তার নিজ কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়ামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শেখ কামাল হোসেন, আনিসুর রহমান আনিস, মতিউর রহমান মতি, যুগ্ম সম্পাদক আব্দুল আলিম দুলাল, সৈয়দ নাজমুল হক তপন, সাংগঠনিক সম্পাদক শাহিদুল ইসলাম অপু উপস্থিত ছিলেন।

অপর দিকে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বাংলাদেশ আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা করে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুজায়েত হোসেনের নেতৃত্বে একটি র‌্যালী উপজেলা চত্বর থেকে শুরু হয়ে সদর বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবনে এক আলোচনা সভায় মিলিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নীরেন্দ্র পোদ্দার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি আজিজুল হক বাবু প্রমুখ।

(আরএসআর/এসপি/জুন ২৩, ২০১৯)