রংপুর প্রতিনিধি : নানা আয়োজনের মধ্য দিয়ে রংপুর জেলা আওয়ামী লীগ তাদের গৌরবময় পথচলার ৭০ বছর পালন করেছে। ৭০ তম এই প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ শ্রমিক লীগসহ দলের বিভিন্ন অঙ্গসংগঠন যৌথভাবে দিবসটি পালন করে। সকলে বেতপট্রিস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর বেলা ১২ টায় যৌথভাবে তারা তাদের দলীয় কার্যালয় থেকে আনন্দ মিছিল করে। মিছিলটি মহানগর প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু চত্বরে গিয়ে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পার্ঘ অর্পন জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাড. রেজাউল করীম রাজু, মহানগর সভাপতি সাফিয়ার রহমান সাফি, সম্পাদক তুষার কান্তি মন্ডল, কোষাধ্যক্ষ আবুল কাশেম, তৌহিদুর রহমান টুটুল প্রমুখ।

বক্তারা বলেন, আওয়ামী লীগ দেশের সবচে পুরনো ও সর্ব বৃহৎ দলই নয়, এটি গণতন্ত্র ও অসাম্প্রদায়িক ভাবাদর্শের মুল ধারাও। প্রতিষ্ঠালগ্ন থেকেই দলটি পাকিস্তানি সামরিক শাসন শোষনের মধ্য দিয়ে সমাজ ও রাজনীতির ধারাকে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে আজ ৭০ বছরে পদার্পন করলো। যা বাঙালি জাতির গৌরবের।

(এম/এসপি/জুন ২৩, ২০১৯)