নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সূবর্নচরের পশ্চিম চরজব্বারের ৪ নং ওয়ার্ডে নূর ইসলাম ফকির(৪৫) নামে এক ব্যক্তি র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।  নূর ইসলাম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত শীর্ষ জলদস্যু ফকির বাহিনীর প্রধান। র‌্যাব বলছে নিহত ব্যক্তি একটি জলদস্যু ডাকাতদলের সদস্য এবং তার বিরুদ্ধে সূবর্নচরসহ বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে। নিহত ব্যক্তি সূবর্নচর উপজেলার ১নং চরজব্বর ইউনিয়নের পশ্চিম চরজব্বর গ্রামের গোলাম মোস্তফার ছেলে এবং তার ৪ সন্তান রয়েছে। সোমবার রাতে তার বাড়ী থেকে র‌্যাব-১১ এর একটি দল তাকে নিজ গ্রাম থেকে ধরে নিয়ে যায় বলে তার মা জানান।

র‌্যাব-১১ এর সিপিসি জানান, তাকে র‌্যাবের একটি দল রাতে গ্রেফতার করে এবং তাকে জিজ্ঞাসাবাদ অনুযায়ী অস্ত্র উদ্ধার করতে গেলে তার দলের লোকজন র‌্যাবের প্রতি গুলি ছুড়ে এবং এসময় র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে নুর ইসলামের গায়ে গুলি লাগে।

এ সময় তাকে দ্রত হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু ঘটে। ঘটনার সময় র‌্যাবের দুই সদস্যও আহত হয়েছে বলে জানান তারা। ঘটনাস্থল থেকে কয়েকটি অস্ত্র উদ্ধারের কথাও বলেন র‌্যাব কর্মকর্তারা।

নিহত ব্যক্তির বাড়ী পার্শবর্তী লক্ষীপুর জেলার রামগতি এলাকায় হলেও সম্প্রতি সূবর্নচরে নতুনবাড়ী করে বসবাস করে আসছিলো। নিহত ব্যক্তির মা নুর নাহার বেগম বলেন তার ছেলে কোনো ডাকাতদলের সদস্য ছিলোনা। সে এলাকায় বিভিন্ন কাজ কর্ম করে রুজি রোজগার করত। নিহত পরিবারের কান্নার আহাজারীতে আকাশ পাতাল ভারী হয়ে উঠে।

(এস/এসপি/জুন ২৪, ২০১৯)