রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরায় বিদ্যুতের প্রি-প্রেইড মিটার নিয়ে গ্রাহক বিড়ম্বনা এবং ওজোপাডিকো’র অনিয়ম ও অস্বচ্ছাতার বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 

সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আয়োজনে সোমবার সকাল ১০টায় সাতক্ষীরা জজকোর্ট চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি এড. ফাহিমুল হক কিসলু।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি সুধাংশু শেখর সরকার, প্রকৌশলী আবেদুর রহমান, এড.ওসমান গণি, সদস্য এড. খগেন্দ্র নাথ, জেলা আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারী এড. ইউনুস আলী, এড.অজয়, এড. বাবলু, এড. সাহেদুজ্জামান প্রমুখ।

বক্তারা বলেন, অনিয়ম ও হয়রানি থেকে গ্রাাহকদের রেহাই দিতেই চালু করা হয় বিদ্যুতের প্রি-পেইড মিটার। কিন্তু সেই প্রি-পেইড মিটার এখন গ্রাহকদের গলার কাঁটা হয়ে দাড়িয়েছে। প্রিপেইড মিটার স্থাপনের জন্য গ্রাহকদের কোনও ফি গুনতে হবে না বলা হলেও এই মিটারের জন্য প্রতি মাসে ৪০ টাকা কেটে নেয়া হচ্ছে এবং প্রতি মাসে ৫০ টাকা ডিমান্ড চার্জও গুনতে হচ্ছে গ্রাহকদের।

এছাড়া বিভিন্ন চার্জের নামে গ্রাহকদের কাছ থেকে কেটে নেওয়া হচ্ছে অতিরিক্ত অর্থ। এছাড়া প্রি-পেইড মিটারের সার্ভার ত্র“টির কারণে টাকা রিচার্জ করতে গিয়ে হয়রানিরও শিকার হতে হচ্ছে। এ হয়রানি থেকে মুক্তিপেতে বক্তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

(আরকে/এসপি/জুন ২৪, ২০১৯)