সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : মেধা ও যোগ্যতাকে প্রাধান্য দিয়ে একশো তিন টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি দিয়ে সততার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করার ঘোষনা দিয়েছেন নেত্রকোনার পুলিশ সুপার জয়দেব চৌধুরী। 

নেত্রকোনা জেলা পুলিশের সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া একটি পোস্টে তিনি এ ঘোষনা দেন।

১০৩ টাকা খরচের মধ্যে ৩ টাকায় একটি ফরম এবং ১০০ টাকা ব্যাংড্রাফ্ট রয়েছে। পুলিশ সুপার জয়দেব চৌধুরী তার দেয়া পোস্টে উল্লেখ করেছেন যদি এই নিয়োগের ক্ষেত্রে তার নাম ভাঙ্গিয়ে কেউ প্রতারনা করে টাকা দাবী করে সে ক্ষেত্রে সেই ব্যক্তির বিষয়ে পুলিশকে জানানোর জন্য আহ্বান জানিয়েছেন।

এ ছাড়া তিনি উল্লেখ করেছেন যদি পুলিশের কোন সদস্যও পুলিশের চাকরিতে নিয়োগের কথা বলে টাকা দাবী করে সে ক্ষেত্রে উপযুক্ত প্রমান পাওয়া গেলে তার বিরুদ্ধেও শাস্তিমূল ব্যবস্থা গ্রহণ করা হবে। পুলিশ সুপার জয়দেব চৌধুরী জনগণের দোরগোড়ায় পুলিশের সেবা পৌঁছে দিতে পুলিশের মহা-পুলিশ পরিদর্শক (আইজিপির) নির্দেশিত নিয়মে মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্য বিয়ে প্রতিরোধ সহ ঘুষ দূর্নীতি প্রতিরোধে সফলতার সঙ্গে টিমওয়ার্ক করে নেত্রকোনা জেলায় কাজ করে যাচ্ছেন তিনি।

ইতিমধ্যে যেসব পুলিশের সদস্যরা মাদক সহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করতে সাহসিকতার সঙ্গে ভূমিকা পালন করে যাচ্ছেন তাদেরকে প্রতিমাসের অপরাধ দমন সভায় পুরষ্কৃত করা হচ্ছে। জয়দেব চৌধুরী পুলিশের সকল সদস্যকে সরকারের সকল প্রকার কল্যানমুখি কাজে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান।

গত রবিবার তার কার্যালয়ের সম্মেলন কক্ষে মাসিক অপরাধ দমন সভায় সভাপতির বক্তব্য রাখতে গিয়ে পুলিশের সকল কর্মকর্তা ও সদস্যদেরকে দূর্নিতিমুক্ত থেকে মাদক জুয়া ও জঙ্গিবাদ নির্মূলে আরো সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করার আহ্বান জানান।

(এসবি/এসপি/জুন ২৪, ২০১৯)