জামালপুর প্রতিনিধি : জমি নিয়ে বিরোধের জের ধরে অন্যজনকে দিয়ে ধর্ষণ করিয়ে চাচাতো ভাই ও দুলাভাইকে ফাঁসানোর মামলায় প্রকৃত ধর্ষক ও সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর আসল ঘটনা জনসম্মুখে আনতে আজ সকাল সাড়ে দশটায় সংবাদ সম্মেলন করেছে জেলা পুলিশ প্রশাসন। ঘটনাটি ঘটেছে জামালপুরের মেলান্দহ উপজেলায়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন বলেন, মেলান্দহের বংশী বেলতল গ্রামের আব্দুল ছোবহানের মেয়ে গুলেনুর বেগমের সাথে তার চাচাতো ভাই নূরনবীর (৩০) সাথে জমি নিয়ে বিরোধ ও মামলা চলছিল।

এই বিরোধকে কাজে লাগিয়ে তেলীপাড়া গ্রামের মৃত চাঁন মিয়ার ছেলে মহুরী খোশনবী গুলেনুরকে ধর্ষণ মামলার পরামর্শ দেয়। সে অনুযায়ী মে মাসের ২৫ তারিখে খোশনবী রেখিরপাড় গ্রামের মৃত হযরত আলীর ছেলে ফজলকে (৪৫) দিয়ে গুলনুরকে বেলতৈল দাখিল মাদরাসার পাশে ধানক্ষেতে নিয়ে ধর্ষণ করায় এবং নিজে দাঁড়িয়ে থেকে পাহারা দেয়। ধর্ষণ শেষে ওইদিন রাত ১১টার দিকে ফজল ও খোশনবী ধর্ষিতাকে কোনামালঞ্চ এলাকার এক বাড়িতে রেখে পরেরদিন জামালপুর সদর হাসপাতালে ভর্তি করে। চিকিৎসা শেষে ৩০ মে মেলান্দহ থানায় একটি ধর্ষণ মামলা করে গুলেনুর। মামলা নং ৩৮।

পুলিশ ঘটনাটি তদন্তে গোঁজামিল পেলে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারা মতে বাদীনীর জবানবন্দী নেওয়া হয়। জবানবন্দীতে প্রকৃত ঘটনা ওঠে এলে ধর্ষক ফজল ও মহুরী খোশনবীকে আজ শুক্রবার ভোরে নারায়ণগঞ্জের ফতুল্লার জামতলী এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

(আরআর/এসপি/জুন ২৮, ২০১৯)