সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়ায়া থেকে অপহরণ হওয়া ভাকোয়াদী উচ্চ বিদ্যালয়র ১০ম শ্রেণির ছাত্রী (১৫) কে কাপাসিয়া থানা পুলিশ নরসিংদীর পলাশ থানা এলাকা থেকে আজ শুক্রবার বিকালে উদ্ধার করেছে। গ্রেফতার করেছে অপহরণকারী চক্রের প্রধান আসামী মাইক্রো চালক পাপলা গ্রামের সুলতান উদ্দিন খাঁনের পুত্র মামুন খাঁন (২৩)কে আটক করা হয়েছে অপহরণ কাজে ব্যাবহৃত গাড়িটি।

জানা যায়, উপজেলার চাঁদপুর ইউনিয়নের ধরপাড়া গ্রামের আফছার উদ্দিনের কন্যা ১০ম শ্রেনীর ছাত্রী গত বৃহস্পতিবার সকালে প্রতিদিনের ন্যায় সহপাঠিদের সাথে বাইসাইকেল বিদ্যালয়ে যাবার সময় তিলশুনিয়া এলাকায় মামুন ও তার সহযোগীরা গতিরোধ করে। পরে একটি মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়।

এ ব্যাপারে কাপাসিয়া থানায় মামুন সহ আরো ৫ জনকে আসামী করে মামলা করলে। থানা পুলিশ মামলা নিয়ে উদ্ধার অভিযানে নামে অভিযানে নরসিংদী জেলার পলাশ থানার পলাশ বাজার নামক এলাকার এটি নির্জন বাড়ী থেকে তাকে উদ্ধার করতে সক্ষম হয়।

কাপাসিয়া থানার ইন্সপেক্টর অপারেশন মনিরুজ্জামান খাঁন জানায়, আধুনিক তথ্য প্রযোক্তি ব্যাবহার করে আমরা অপহরণকারীদের অবস্থান জেনে তাদের উদ্ধার করতে সক্ষম হয়েছি। ভিকটিম ও আসামী সকলেই এখন থানায় আছে।

(এসকেডি/এসপি/জুন ২৮, ২০১৯)