অমল তালুকদার, বরগুনা : বরগুনায় স্ত্রীর সামনে নির্মম-নির্দয়ভাবে রিফাত শরিফকে কুপিয়ে হত্যার ঘটনায় পুলিশের ব্যর্থতার কারণে বরগুনা সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেনকে প্রত্যাহার করা হয়েছে বলে জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ঘটনার সময় থানা পুলিশের দায়িত্বে অবহেলার বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তে যাদের অবহেলা পাওয়া যাবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন-নিরাপত্তা বিভাগের এক কর্মকর্তা জানান, বরগুনায় স্ত্রীর সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নজরে আসার সঙ্গে সঙ্গেই হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার করতে বরিশাল রেঞ্জ ডিআইজি এবং বরগুনার পুলিশ সুপারকে নির্দেশ দেয়া হয়।

বুধবার বেলা সারে ১০টার দিকে কলেজে স্ত্রীকে দিয়ে আসার সময় রিফাত শরীফকে কলেজ গেটের সামনে কুপিয়ে গুরুতর আহত করে সন্ত্রাসী ও মাদকসেবি নয়ন বন্ড। ঘটনায় সহযোগীতা করে সন্ত্রাসী ফরাজী রিফাত সহ ১১-১২ জন সন্ত্রাসী। পরে স্থানীয়রা রিফাত শরিফকে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকালে সে মারা যায়।

এ হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ভাইরাল হলে নড়ে-চড়ে বসে স্থানীয় প্রশাসন। ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক সহ নানা মাধ্যমে।

সারাদেশে বিচারের দাবীতে মানববন্ধন সহ নানামুখি প্রতিবাদ অব্যহত রয়েছে।

(এটি/এসপি/জুন ২৯, ২০১৯)