শেরপুর প্রতিনিধি : কলেজ পর্যায়ে দেশের সেরা বিতার্কিক নির্বাচিত হয়েছেন শেরপুরের মেধাবী শিক্ষার্থী এমদাদুল হক রিপন। বিতর্কে জাতীয় পর্যায়ে প্রথম স্থান অধিকার করায় ২৬ জুন বুধবার রাজধানী ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছ থেকে স্বর্ণপদক, সনদ ও ক্রেস্ট গ্রহণ করেন তিনি। 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইনের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। এর আগে রিপন জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ উপলক্ষে পর্যায়ক্রমে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়সহ জাতীয় পর্যায়ে আয়োজিত বিতর্কের (কলেজ) সবগুলোতে প্রথম স্থান অধিকার করেন।

এমদাদুল হক রিপন শেরপুর শহরের খরমপুর এলাকার আলী আজম ও ফেরদৌসী বেগম দম্পতির ছেলে। তিনি ২০১৪ সালে সরকারি ভিক্টোরিয়া একাডেমি থেকে এসএসসি ও ২০১৬ সালে শেরপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। বর্তমানে রিপন শেরপুর সরকারি কলেজে ব্যবস্থাপনা বিভাগে তৃতীয় বর্ষে অধ্যয়নরত রয়েছেন। শেরপুরের সামাজিক-সাংস্কৃতিক অঙ্গণেও রয়েছে তার খ্যাতি।

(এস/এসপি/জুন ২৯, ২০১৯)