অমল তালুকদার, পাথরঘাটা (বরগুনা) : বরগুনার পাথরঘাটায় আজ শনিবার বেলা ১২টা দিকে পানিতে ডুবে দু'বছরের ১টি শিশুর মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে।

নিহত শিশুটির নাম দুর্জয় । সে কাঠালতলী ইউনিয়নের কালিবাড়ী গ্রামের দিলিপ বিশ্বাসের ছেলে।

খোঁজ নিয়ে জানাগেছে, দীর্ঘদিন ঢাকায় চিকিৎসা শেষে দিলীপ বিশ্বাসের অসুস্থ নাতি আজ সকালে নানার বাড়িতে পৌছলে তার সেবায় নানী জোৎস্না রানী সহ সকলে ব্যস্ত থাকায় সকলের অগোচরে একমাত্র ছেলে দুর্জয় (২) পুকুরের পানিতে ডুবে মারা যায়।

দুর্জয়ের কাকা সুনীল চন্দ্র বিশ্বাস জানান, তার ভাই দিলিপ বিশ্বাস ঢাকায় একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকরি করে। তার মেয়ের( দিপু রানী)ঘরের নাতি জন্ম থেকে অসুস্থ থাকায় তাকে ঢাকায় নিয়ে চিকিৎসা করায় দিলিপ। চিকিৎসা শেষে ঢাকা থেকে লঞ্চ যোগে আজ শনিবার সকালে গ্রামের বাড়িতে পৌঁছে।

দীর্ঘদিন অসুস্থ থাকায় ঐ শিশুকে দেখতে গ্রামের লোকজন ভিড় জমায়। নিহত দুর্জয়ের মা ও তার নাতিকে সেবায় ব্যস্ত থাকে। এ সুযোগে সবার অজান্তে শিশু দুর্জয় বাড়ির বাইরে বের হলে পাশের পুকুর পরে যায়। কিছুক্ষন পরে দুর্জয়ের খোঁজ না পেয়ে আস পাশে খোঁজ করলে পুকুর ভাসতে দেখেন স্বজনেরা। তাৎক্ষনিক তাকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আরিফুল ইসলাম শিশু দুর্জয় কে মৃত্যু ঘোষণা করেন। দুর্জয়ের মা জোৎস্না রানী একমাত্র পুত্রশোকে এখন বাকরুদ্ধ । বাবা দিলিপ বিশ্বাস ঢাকায় অবস্থান করায় শিশুটির মৃতদেহ বরফ দিয়ে রাখা হয়েছে। গ্রামটিতে এখন শোকাবহ পরিবেশ বিরাজ করছে।

(এটি/এসপি/জুন ২৯, ২০১৯)