স্টাফ রিপোর্টার, রংপুর : রংপুরে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রির ২০০৯-২০২১ দ্বি-বার্ষিক নির্বাচনে আগের প্যানেল পূর্ণ প্যানেলে জয়ী হয়েছে।

রংপুর পুলিশ কমিউনিটি হলে শনিবার সকাল ৯টা থেকে ৪টা অনুষ্ঠিত পর্যন্ত এই নির্বাচন সুষ্ঠু ও সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন চলাকালে ব্যবসায়ীদের আনা গোনায় পুলিশ কমিউনিটি হল এক মিলন মেলায় পরিনত হয়। এই নির্বাচনকালীন সময়ে ব্যবসায়ীদেও বিভিন্ন সংগঠন ছাড়াও জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, পুলিশ প্রশাসন, সাংবাদিকবৃন্দ ও সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তাগন নির্বাচ পর্যবেক্ষণ করেন।

দ্বি-বার্ষিক এই নির্বাচন পরিচালনা পর্ষদের নির্বাচনে বর্তমান সভাপতি মোস্তফ সোহরাব চৌধুরী টিটুর নেতৃত্বাধীন সম্মিলিত ব্যবসায়ী ঐক্য পরিষদ পূর্ণ প্যানেলে বিজয় লাভ করে। শনিবার রাতে ভোট গণনা শেষে বিজয়ীদের মধ্যে নাম ঘোষণা করেন ন্যাশনাল ব্যাংক লিমিটেড রংপুর শাখার সিনিয়র এ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট ও ব্যবস্থাপক মো: আব্দুর রহীম। নির্বাচনে জেনারেল গ্রুপের বিজয়ী ১২ জন হলেন, মোস্তফা সোহরাব চৌধুরী টিটু, মো: শাহজাহান বাবু, মো: ওবায়দুর রহমান রতন, মো: আমজাদ হোসেন চৌধুরী, মো: রিয়াজ শহীদ শোভন, মো: আশরাফুল আলম আল আমিন, মো: মোতাহার হোসেন মওলা, মনজুর আহমেদ আজাদ, মো: আজিজুল ইসলাম মিন্টু, মো: আকবর আলী, পার্থ বোস, দেবব্রত সরকার রঞ্জু।

এবং এ্যাসোসিয়েট গ্রুপের ৬জন বিজয়ীরা হলেন, মোজতবা হোসেন রিপন, মো; জুলফিকার আজিজ খান, মো: হাবিবুর রহমান রাজা, খেমচাঁদ সোমানী রবি, অজয় প্রসাদ বাবন প্রণয় বনিক। উল্লেখ্য, জেনারেল গ্রুপের ১২ পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ১৮ জন এবং এ্যাসোসিয়েট পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১৩ জন। চেম্বারের এই নির্বাচন বিজ্ঞপ্তি তফসিল অনুযায়ী সোমবার রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র (আরসিসিআই) ২০১৯-২০২১ দ্বি বার্ষিক মেয়াদী পরিচালনা পর্ষদেও প্রেসিডেন্ট, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট পদের নির্বাচন ও রংপুর চেম্বার বোর্ড রুমে অনুষ্ঠিত হবে।

(এমএস/এসপি/জুন ২৯, ২০১৯)