ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বখাটে জীবনের ছুরিকাঘাতে নিহত তানজিনা হত্যার বিচারের দাবিতে শোকর‌্যালি ও মানববন্ধন পালন করা হয়েছে।

রবিবার সকালে তানজিনার এলাকাবাসী ও জেলার বিভিন্ন সংগঠনের ব্যানারে শহরের চৌরাস্থায় ঘন্টাব্যাপী এ কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন তানজিনার পিতা হামিদ আলী, মাশাহিদা বেগম, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী,পৌর কাউন্সিলর নাজিরা আক্তার স্বপ্না, উদিচির সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মনিরুজ্জামান মানিক, সোহেল রানা প্রমুখ।

তানজিনার পিতা হামিদ আলী বলেন, আমাদের কনিষ্ঠ মেয়ে তানজিনা আক্তার খুবই আদরের ছিলো। অন্যায়ের প্রতিবাদী ছিলো তাই তাকে বখাটেদের হাতে নৃশংস ভাবে প্রাণ দিতে হলো। আমাদের বয়স হয়েছে, আমরা আমাদের মেয়ের হত্যাকারীসহ তার সহযোগিদের ফাঁসি দেখে মরতে চাই।অন্যান্য বক্তারা মেয়েদের উত্যক্ত করার প্রতিবাদকারী তানজিনার হত্যাকারি আরমান ইসলাম জীবন যেনো কোনক্রমেই আইনের ফাঁক দিয়ে পার না পায় তার জন্য দ্রুত বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

দেশে বিচারহীনতার যে সংস্কৃতি চলছে তা থেকে বের হয়ে তানজিনা, রিফাত, নুসরাত সহ সকল হত্যার বিচার দ্রুত করার জোর দাবি জানান বক্তারা। এ সময় তারা হুশিয়ারী দিয়ে বলেন, যদি তানজিনা হত্যার বিচারে কোন গরিমশি হয় তাহলে দূর্বার আন্দোলন গড়ে তুলবে ঠাকুরগাঁওবাসি।

উল্লেখ্য, গত ২০ জুন সালন্দর মাদ্রাসা পাড়ার বাসিন্দা ও গ্রামীনচক্ষু হাসপাতালের নার্স তানিজনাকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় এলোপাথারি চুরিকাঘাত করে বখাটে জীবন। প্রথমে তাকে

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে রংপুর ম্যাডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৭ জুন তার মৃত্যু হয়। এ ঘটনার পর সামাজিক যোাগযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি হয়।

(এফ/এসপি/জুন ২৯, ২০১৯)