স্পোর্টস ডেস্ক : এই ম্যাচে হারলে সেমিফাইনালের স্বপ্ন প্রায় শেষ হয়ে যেতো ইংল্যান্ডের। তবে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে বলতে গেলে হেসেখেলেই জিতলো স্বাগতিকরা।

বার্মিংহ্যামে পাহাড়সমান সংগ্রহ গড়ার পর ভারতকে ৩১ রানে হারিয়েছে ইংল্যান্ড। এই জয়ে সেমির সম্ভাবনা বাঁচিয়ে রাখলো ক্রিকেটের জনকরা।

লক্ষ্য ৩৩৮ রানের। শেষ ২০ ওভারে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে রান তাড়ার তাড়াটা দেখা গেল না সেভাবে। দলের খাতায় ৮ রান উঠতেই সাজঘরে লোকেশ রাহুল (০)। এরপর রোহিত শর্মা আর বিরাট কোহলির ১৩৮ রানের বড় জুটি।

৭৬ বলে ৬৬ রানের ইনিংস খেলে কোহলি যখন সাজঘরে ফিরেছেন, ১৩০ বলে ভারতের দরকার ১৯২। ব্যাটিং সহায়ক পিচ, হাতে পর্যন্ত উইকেটও (৮টি) ছিল। কিন্তু শেষ ২০ ওভারে উইকেট হাতে রেখেই ঠুকে ঠুকে খেলল ভারত।

রোহিত শর্মা তার সেঞ্চুরি পূর্ণ করার পর দায়িত্ব শেষ করলেন। ১০৯ বলে ১৫ বাউন্ডারিতে ১০২ রানের ইনিংসটাকে তার ব্যাটিং সামর্থ্যের তুলনায় ধীরগতিরই বলা যায়।

এরপর রিশাভ পান্ত, হার্দিক পান্ডিয়া আর মহেন্দ্র সিং ধোনি যা একটু চালিয়ে খেললেন। সমান ৫টি করে বাউন্ডারিতে পান্ত ২৯ বলে ৩২ আর হার্দিক ৩৩ বলে করেন ৪৫ রান।

ধোনি ৩১ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪২ রানে অপরাজিত থাকেন। তবে দলকে জয় এনে দেয়ার জন্য তাদের এই ছোটখাটো ঝড়ো ইনিংস কোনো কাজেই দেয়নি।

ইংল্যান্ডের পক্ষে লিয়াম প্ল্যাংকেট ৩টি আর ক্রিস ওকস নিয়েছেন ২টি উইকেট।

(ওএস/এসপি/জুন ২৯, ২০১৯)