স্টাফ রিপোর্টার, রংপুর : পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) বলেছেন, শুধু রিফাত হত্যাকান্ড নয়, সাম্প্রতিক সময়ে যে সব খুন ধর্ষণ হয়েছে তাদের কেউই রেহাই পাবে না।

তিনি বলেন, ভিডিও ফুটেজ দেখে এ পর্যন্ত আমরা ১৩ জনকে শনাক্ত করতে পারলেও গ্রেফতার করেছি ৮জনকে। শুধু এফআইওতে যাদের নাম আছে তারা ছাড়াও সন্দেহভাজন অনেককে গ্রেফতার করা হবে। তবে আসামীরা যাতে কোনভাবেই দেশের বাইরে পালিয়ে যেতে না পারে সেজন্য সকল ইমিগ্রেশনে আমরা তাদের ছবিসহ বিস্তারিত পাঠিয়েছি। শুধু তাই নয়, তাদের গ্রেফতারে পুলিশের পাশাপাশি ট্যারিরিজম ইউনিট, সিআইডি, পিবিআই, র‌্যাব এক সাথে কাজ করছে। অতএব গ্রেফতার তাদের হতেই হবে। রবিবার রংপুর পুলিশ সুপারের নবনির্মিত কার্যালয় উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

দু’দিনের সফরে আইজিপি রবিবার বিকালে রংপুর এসে পৌঁছান। রংপুরে পৌঁছেই তিনি পুলিশের অফিসার্স কায়ার্টারে যান এরপর সেখানে দুপুরের খাওয়া সারেন। এরপরই বিকালে তিনি ৮ কোটি টাকা ব্যয় বরাদ্দে নব নির্মিত পুলিশ সুপারের কার্যালয়ের শুভ উদ্বোধন করেন। সেখান থেকে স্থানীয় টাউন হলে রেঞ্জের ৮ জেলার উর্দ্ধতন কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন। পরে তিনি কমিউনিটি পুলিশিং ইউনিটের সমাবেশ, অভিষেক অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করেন।

এ সময় তার সাথে ছিলেন পুলিশের রংপুর রেজ্ঞের ডিআইজি দেবদাস ভট্রাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ প্রমূখ। এর আগে কমিউনিটি পুলিশিং এর একটি বর্নাঢ্য শোভাযাত্রা নগর প্রদক্ষিন করেন।

(এম/এসপি/জুন ২৯, ২০১৯)