স্টাফ রিপোর্টার : হজযাত্রাকে সফল এবং স্বার্থক করতে নানামুখি কর্মসূচি নিয়ে এবার আশানুরূপ সুফল পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। হজ ফ্লাইট শুরুর তিন দিন আগে ৯৯ শতাংশ টিকিট বিক্রি হয়ে গেছে। বিমানের প্রধান কার্যালয় বলাকায় সোমবার হজ ফ্লাইটের প্রস্তুতি বিষয়ে জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল।

তিনি জানান, এ বছর হজ ফ্লাইট নির্বিঘ্ন করতে বিমানে কার্যক্রম অনেক সুশৃঙ্খল। টিকিট বিক্রি থেকে শুরু করে হজ ব্যবস্থাপনার সকল দিক ও বিভাগে আশাতীত ফল পাচ্ছি। বিমান পরিচালানা পর্ষদ ও মন্ত্রণালয়ের আন্তরিকতার কারণে এসব সহজ হচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক প্রশাসন জিয়াউদ্দিন আহমেদ, মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মাহবুব জাহান খান, গ্রাহকসেবার ভারপ্রাপ্ত পরিচালক আতিক সোবাহান প্রমুখ।

সংবাদ সম্মেলনে মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মাহবুব জাহান খান জানান, এ পর্যন্ত ৬২ হাজার ৫শয়ের মতো টিকিট বিক্রি হয়ে গেছে। মাত্র এক হাজার টিকিট বিক্রি বাকি আছে, সেগুলো আগামী তিন দিন হজ যাত্রীরা সংগ্রহ করবে।

উল্লেখ্য, এ বছর ১ লাখ ২৭ হাজারেরও বেশি হজযাত্রী বাংলাদেশ থেকে সৌদি আরব যাবেন হজ করতে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন হাজীক্যাম্প হাজিদের জন্য উড়োজাহাজে চড়ার আগের ক’দিন নিরাপদ স্থান। বিশেষ করে যানজটের কারণে হজ ক্যাম্পে অবস্থান বড় নিয়ামক হিসেবে কাজ করছে। যে কারণে হজ ফ্লাইটে ওঠার আগে দেশের সব হাজি এ ক্যাম্পে অবস্থান করেন। এরপর যার যার নির্দিষ্ট ফ্লাইট অনুযায়ী আকাশপথে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

(ওএস/এসপি/জুলাই ০১, ২০১৯)