অমল তালুকদার, পাথরঘাটা (বরগুনা) : বরগুনায় স্ত্রীর সামনে প্রকাশ্যে  স্বামী রিফাত শরীফকে কুপিয়ে  হত্যার প্রতিবাদে পাথরঘাটায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছ।

নৃশংস এই হত্যার প্রতিবাদে ক্ষোভের আগুনে ফুঁসে উঠেছে এখানকার সর্বস্তরের মানুষ।

আজ সোমবার সকাল ১০টায় পাথরঘাটা শেখ রাসেল স্কয়ারে উপজেলার সর্বস্তরের জনগনকে নিয়ে বেশকটি স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যানারে এই মানববন্ধন ও ববিক্ষোভ কর্মসূচি পালন করে। মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠন, স্কুল কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখনে সামাজিক আন্দোলনের নেতা সেচ্ছাসেবি সংগঠন আস্থা'র সভাপতি ও সাংবাদিক হাফেজ মো. শফিকুল ইসলাম খোকন, পত্যয় আহ্বায়ক মেহেদী সিকদার, নারী নেত্রী কাউন্সিলর মুনিরা ইয়াসমিন খুশী, ইমাম হোসেন , কাজী রাকিব, শেখ রাসেল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় বক্তারা রিফাত হত্যা মামলা প্রধান আসামী নয়ন বন্ড ও রিফাত ফরাজীকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সেই সাথে এই মামলায় জড়িত বাকি আসামিদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান তারা।

বক্তারা আরো বলেন, খুনিদের কোন দলীয় পরিচয় নেই এবং দেয়াও যাবেনা! ওরা খুনি এটাই তাদের পরিচয়। একটি মহল খুনিদের বাঁচাতে ঘটনা অন্য দিকে প্রবাহিত করতে চাচ্ছে। যারা এ ধরনের কাজের সহযোগিতা করেছে তাদেরকে ফেনীর সোনাগাজীর ঘটনার মতো আইনের আওতায় আনা দাবি জানান বক্তারা।

বিচার বিলম্বিত হলে এবং কোনো ষড়যন্ত্র হলে এর চেয়েও কঠিক কর্মসূচি দেবেন বলে বক্তারা ওই মানববন্ধন আয়োজিত সমাবেশ থেকে হুশিয়ারী উচ্চারন করেন।

(এটি/এসপি/জুলাই ০১, ২০১৯)