জামালপুর প্রতিনিধি : সড়ক দুর্ঘটনায় অ্যাডভোকেট মো: আমজাদ হোসেনের মৃত্যুর প্রতিবাদে শহরের প্রধান সড়ক অবরোধ করে মানববন্ধন করেছে আইনজীবীরা।

জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মঙ্গলবার (২ জুলাই) সকাল ১১টায় জেলা আইনজীবী সমিতির আয়োজনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মঞ্জুরুল কাদের বাবুল খানের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন অ্যাডভোকেট জাহিদ আনোয়ার, আমান উল্লাহ আকাশ, শাহ মো. ওয়ারেছ আলী মামুন, শহিদুল ইসলাম পাহলোয়ান, নওয়াব আলী, মো. আব্দুল্ল্াহ, আব্দুস সালাম, গোলাম নবী, নির্মল কান্তি ভদ্র প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত রোববার আদালতে যাওয়ার পথে অ্যাডভোকেট আমজাদ হোসেনের বহনকারী ব্যটারি চালিত রিকসা ডিসি অফিস ও এসপি অফিসের মধ্যবর্তী স্থানে পৌছলে পিছন থেকে অটোবাইক ধাক্কা দেয়। খাদে পড়ে গুরুতর আহত আমজাদ হোসেনকে ঢাকায় হাসপাতালে নেয়ার পথে মারা যায়। অনাকাক্সিক্ষত এ মৃত্যুর তীব্র প্রতিবাদ জানান বক্তারা।

বক্তারা আরো বলেন, ট্রাফিকিং ব্যবস্থা ভেঙ্গে পড়ায় দীর্ঘদিন ধরে জামালপুরের সড়ক অরক্ষিত। অরক্ষিত সড়কগুলোতে প্রায়ই দুর্ঘটনা ঘটে অকালে মানুষ প্রাণ হারাচ্ছে। সড়কে এই মৃত্যু মিছিল দীর্ঘ হলেও স্থানীয় প্রশাসন, ট্রাফিক পুলিশ ও পৌর কর্তৃপক্ষ নিশ্চুপ রয়েছে।

এ শহরে বেপরোয়াভাবে চলছে ব্যাটারি চালিত অটো রিকশা। পৌর কর্তৃপক্ষের গাফিলতির কারনে অপ্রশিক্ষিত ড্রাইভারদের হাতে ব্যাটারি চালিত অটো রিকশার লাইসেন্স চলে যাচ্ছে। যানবাহন চলাচল আইন না জানায় এবং নিয়ন্ত্রন পদ্ধতির জ্ঞান কম থাকায় এসব দুর্ঘটনা অহরহ ঘটছে। অবিলম্বে সড়ক নিরাপত্তার দাবী জানিয়েছেন বক্তারা।

(আরআর/এসপি/জুলাই ০২, ২০১৯)