আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘির সান্তাহার ফাঁড়ি পুলিশের সহায়তায় বুদ্ধি প্রতিবন্ধী যুবক জামিল আহম্মেদ পারভেজ (৩০)কে ফিরে পেলো তার পরিবার। 

প্রতিবন্ধী ওই যুবক মৌলভীবাজারের শ্রীমঙ্গলের তাড়াউড়া গ্রামের আব্দুল্লাহ’র ছেলে। গতকাল বুধবার বেলা ১২টায় পুলিশ ফাঁড়িতে পরিদর্শক আনিছুর রহমান তার বাবার নিকট তাকে হস্তান্তর করেন। এসময় পুলিশ ফাঁড়ির সদস্য ও স্থানিয় সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

সান্তাহার পুলিশ ফাঁড়ির পরিদর্শক আনিছুর রহমান জানান, সান্তাহার-নওগাঁ সড়কের ওয়ালটন শো-রোমের সামনে গত সোমবার রাত ৩ টায় বুদ্ধি প্রতিবন্ধী যুবকটি ঘোরাফেরার সময় টহল পুলিশ দেখতে পেয়ে তাকে ফাঁড়িতে নিয়ে আসে।

ছেলেটির কাছে থাকা জাতীয় পরিচয়পত্রের ঠিকানা মোতাবেক শ্রীমঙ্গল থানায় খবর দেই। খবর পেয়ে ২দিন পর তার বাবা সান্তাহার পুলিশ ফাঁড়িতে তাকে নিতে আসেন। বাবার পরিচয় নিশ্চিত হয়ে গতকাল বুধবার তাকে হস্তান্তর করা হয়।

বুদ্ধি প্রতিবন্ধী জামিলের বাবা আব্দুল্লাহ্ বলেন, গত শনিবার সিলেট মাজার থেকে ফেরার পথে পথভুল করে সে চলে আসে। এরপর থেকে সম্ভাব্য বহু জায়গায় খোজাখুজির পর থানা থেকে খবর পেয়ে ছেলেকে নিতে ছুটে আসি সান্তাহারে।

(এস/এসপি/জুলাই ০৩, ২০১৯)