স্টাফ রিপোর্টার, রংপুর  : নাশকতাসহ বিভিন্ন মামলায় রংপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদসহ চার নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছে আদালত। বুধবার দুপুরে রংপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক রাশেদা সুলতানা এ আদেশ দেন।  

জানা গেছে, জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক নুর হাসান সুমন, কারমাইকেল কলেজ ছাত্রদলের সভাপতি রবিউল ইসলাম ও বিএনপি নেতা আপেল সন্ত্রাস ও নাশকতাসহ বিভিন্ন মামলায় দীর্ঘদিন থেকে পলাতক ছিলেন। ইতোমধ্যেই আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। কিন্তু তারপরও তারা আদালতে হাজির হননি।

বুধবার এ চার আসামী রংপুরের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে তাদের পক্ষের আইনজীবী তাদের জামিনের আবেদন জানালে বিজ্ঞ বিচারক রাশেদা সুলতানা শুনানী শেষে জামিন না মঞ্জুর করে তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দেন। পরে পুলিশী প্রহরায় তাদের জেল হাজতে পাঠানো হয়। এদিকে বুধবার জামিনের জন্য তারা আদালতে হাজির হবেন, এমন সংবাদে দলের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আগে থেকেই আদালত চত্বরে ভিড় জমায়।

অন্যদিকে সম্ভাব্য অপ্রীতিকর ঘটনা এড়াতে আগে থেকেই সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু অভিযোগ করে বলেন, সরকার বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাদের হয়রানী ও কারাগারে আটক করছে, যা কোনভাবেই কাম্য নয়।

তিনি অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন। জেলা জজশীপের সরকারী কৌশুলী আব্দুল মালেক জানান, আসামীদের বিরুদ্ধে সন্ত্রাস ও নাশকতাসহ বেশ কয়েকটি মামলা থাকায় বিচারক এ আদেশ দিয়েছেন।

(এমএস/এসপি/জুলাই ০৪, ২০১৯)