নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ার মল্লিকপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ বাণিজ্যের প্রতিবাদ করায় এক প্রতিবাদী যুবককে পিটিয়ে হাত ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা। আহতকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকার দুটি পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

বুধবার রাতে লোহাগড়া পৌর শহরের কুন্দশী এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার মল্লিকপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পদে শিপ্রা রানী বিশ্বাসকে মোটা অংকের অর্থের বিনিময়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা পর্ষদের সদস্যরা এ নিয়োগ দেন। এলাকাবাসী এই নিয়োগ বাতিলের দাবীতে সম্প্রতি সভা-সমাবেশ ও মানববন্ধন করে আসছিল।

মঙ্গলহাটা গ্রামের মোকসেদ মোল্যার ছেলে আব্দুল আহাদ মোল্যা শুরু থেকেই নিয়োগ বাণিজ্যের প্রতিবাদ করায় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ পরিচালনা পর্ষদের সদস্যরা তার ওপর ক্ষুব্ধ হয়। এর জের ধরে বুধবার রাত সাড়ে ৯টার দিকে কাজ শেষে আহাদ বাড়ি ফেরার পথে কুন্দশী এলাকার নায়েব মোতালেবের বাড়ির সামনে পৌছালে ৫/৭ জনের একদল দুর্বৃত্ত তার ওপর চড়াও হয়ে লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে বাম হাত ভেঙ্গে গুরুতর আহত করে। তার চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

এলাকাবাসী তাকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। হাসপাতালে চিকিৎসাধীন আহাদ মোল্যা গণমাধ্যম কর্মীদের বলেন, নিয়োগ বাণিজ্যের প্রতিবাদ করায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যরা আমার ওপর হামলা চালিয়েছে বলে আমার ধারনা। আমি এই ঘটনার বিচার চাই।

এ ব্যাপারে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোকাররম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

(আরএম/এসপি/জুলাই ০৪, ২০১৯)