আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বিএসটিআই’র পরীক্ষায় মান অনুত্তীর্ণ বিপুল পরিমান কুলসন সেমাই, মুসকান লবন মজুদ রাখায় আগৈলঝাড়া উপজেলার বাশাইল বাজারের চার ব্যবসা প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিকারের কর্মকর্তারা।

জানা গেছে, বুধবার বিকেলে জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ শোয়াইব মিয়ার নেতৃত্বে অভিযান পরিচালিত অভিযানে পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদের তারিখ না থাকায় এবং পণ্য যথাযথভাবে বিক্রি না করায় বাশাইল বাজারের রহমতুল্লাহ স্টোরকে ছয় হাজার, সুমন স্টোরকে দুই হাজার, ওজনে কম দেয়ায় বিধান মিষ্টান্ন ভান্ডারকে দুই হাজার, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও সংরক্ষণ করায় নিমাই মিষ্টান্ন ভান্ডারকে চার হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। একই অভিযানে বিএসটিআই’র পরীক্ষায় মান অনুত্তীর্ণ বিপুল পরিমান কুলসন সেমাই, মুসকান লবন ধ্বংস করা হয়েছে।

অভিযানে সহযোগিতা করেন স্যানিটারি ইন্সপেক্টর সুকলাল সিকদার, ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা ও আগৈলঝাড়া থানা পুলিশের একটি টিম। অভিযানকালে উপস্থিত নাগরিকদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্পর্কে অবহিত করার পাশাপাশি এ সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।

(টিবি/এসপি/জুলাই ০৪, ২০১৯)