সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়া উপজেলার মোজাফরপুর ইউনিয়নের সীমান্তবর্তী সূতি নদীর ওপর একটি বাঁশের সেতু দিয়েই ৪০ গ্রামের মানুষের পারাপার শুরু হয়েছে। এই বাঁশের সেতুটিই নির্মিত হওয়ার ফলে ঢাকা বিভাগের কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার রাউতী ইউনিয়নের সীমান্তবর্তী দাউদপুর বানাইল গ্রাম এবং ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার মোজাফরপুর ইউনিয়নের গগডা গ্রাম সহ প্রায় ৪০ গ্রামের মানুষের মধ্যে সেতু বন্ধন শুরু হয়েছে। 

দেশের বিভিন্ন অঞ্চল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পরিকল্পনায় উন্নয়নের মহাসড়কে যুক্ত হলেও এই এলাকাটি এখনও অবহেলিতই রয়েগেছে। খেয়া পারাপারের মাধ্যমে এতদিন মানুষ চলাচল করে আসছিল। সমস্যা সমাধানে মোজাফরপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে লক্ষাধিক টাকা ব্যায়ে নির্মাণ করা হয় একটি বাঁশের সেতু। আর এই সেতুটি বুধবার বিকেলে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম ও তাড়াইল উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মাহমুদ।

এসময় কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম, মোজাফরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এন.এ.এম জাহাঙ্গীর চৌধুরী ও রাউতি ইউনিয়নের চেয়ারম্যান শরীফ উদ্দিন জুয়েল সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর দুই উপজেলার নির্বাহী কর্মকর্তা সেতুর ওপর দিয়ে সুতী নদী পার হয়ে একে অপরের সঙ্গে কুশল বিনিময় করেন।

এরপর সংক্ষিপ্ত সুধি সমাবেশে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম বলেন, উন্নয়নের মহাসড়কে দেশের বিভিন্ন অঞ্চল যুক্ত হচ্ছে, কেন্দুয়াও এর বাইরে নেই। কিন্তু এই বাঁশের সেতু দিয়ে আজকেই সুতি নদী পার হচ্ছে এলাকার মানুষ। এই বাঁশের সেতুর উপর দিয়ে দুই উপজেলার অন্তত ৪০টি গ্রামের হাজার হাজার মানুষ পারাপার হবে।

তিনি বলেন, এই সেতুটি উন্নয়নের মহাসড়কে যুক্ত হয়ে যাতে দৃষ্টিনন্দন একটি পাকা সেতু নির্মিত হয় সেজন্যে দুই এলাকার জাতীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল ও জাতীয় সংসদ সদস্য মুজিবুল হক চুন্নুর সু-দৃষ্টি ও আন্তরিক সহযোগিতা কামনা করেন।

(এসবি/এসপি/জুলাই ০৪, ২০১৯)