মাগুরা প্রতিনিধি : মাগুরার শ্রীপুর উপজেলার কাজলি গ্রামে স্থানীয় হাট ইজারাকে কেন্দ্র করে শহর আলী (৬৫) নামে এক মুক্তিযোদ্ধাকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক জখম করেছে প্রতিপক্ষরা। এতে ওই মুক্তিযোদ্ধার একটি পা ভেঙ্গে গেছে ও মাথায় ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হয়েছে। বর্তমানে তিনি মাগুরা সদর হাসপাতালের মুক্তিযোদ্ধা কেবিনে ভর্তি আছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। 

শুক্রবার দুপুরে মাগুরা সদর হাসপাতালে দেখতে গিয়ে মুক্তিযোদ্ধা শহর আলীর চিকিৎসা খরচের দায়িত্ব নেন মাগুরার পুলিশ সুপার খান মোহাম্মদ রিজওয়ান।

মুক্তিযোদ্ধা শহর আলী অভিযোগ করেন- সম্প্রতি তিনি স্থানীয় উপজেলা প্রশাসনের কাছ থেকে নিলাম ডাকের মাধ্যমে কাজলি বাজারটি ইজারা নেন। ইজারা নেয়ার পর থেকেই ওই গ্রামের পূর্ববর্তী ইজারাদার নজির বিশ্বাস তাকে হাট ছেড়ে দিতে চাপ দিতে থাকে। তিনি হাট ছেড়ে দিতে অস্বীকার করলে বৃহস্পতিবার সন্ধ্যার পর কাজলি দক্ষিণ পাড়া এলাকায় একা পেয়ে নজির বিশ্বাস ও তার অনুগত আব্দুল্লা, আয়ুব মুন্সি, সজিব বিশ্বাস ও ডাবলু বিশ্বাস মিলে ধারালো অস্ত্র ও লাঠিসোঠা দিয়ে তাকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক জখম করে। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করে।

এদিকে শুক্রবার দুপুরে মাগুরার পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান মুক্তিযোদ্ধা শহর আলীকে দেখতে মাগুরা সদর হাসপাতালে যান। তিনি সব ধরনের আইনি সহায়তা ও চিকিৎসার সকল খরচের দায়িত্ব নেন।

এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানান আহত মুক্তিযোদ্ধা শহর আলীর ছেলে মোঃ হামিদুল। তিনি এ হামলার উপযুক্ত বিচার দাবী করেন।

(ডিসি/এসপি/জুলাই ০৫, ২০১৯)