অমল তালুকদার, পাথরঘাটা (বরগুনা) : পাথরঘাটা সৌদি প্রবাসী হাসপাতালে অপারেশন থিয়েটারে লাবনী (১৯) নামে এক রুগীর মৃত্যু হয়েছে। লাবনী উপজেলার কাকচিড়া ইউনিয়নের ফোরকান চৌকিদারের মেয়ে।

শুক্রবার রাত ১০টার দিকে বরগুনার পাথরঘাটা সৌদি প্রবাসী হাসপাতালে এ ঘটনা ঘটে।

নিহত রুগীর ভাই জিতু মুসল্লি বলেন, তার বোনকে সিজারিয়ানের জন্য শুক্রবার সকালে সৌদি প্রবাসী হাসপাতালে ভর্তি করেন। এবং রাতে সিজার হওয়ার কথা বলে তাকে জানান হাসপাতালের কতৃপক্ষ। কিন্তু অপারেশন থিয়েটারে প্রবেশের কিছু ক্ষণ পর আমার ছোট বোন লাবনীর মৃত্যু হয়।

এ ব্যাপারে সৌদি প্রবাসী হাসপাতালের ম্যানেজার মো. মনিরুজ্জামান জানান, ডাঃ বশীর আহমেদ ও ডাঃ দিপক চন্দ্র কীর্তনীয়া যৌথ ভাবে সিজারিয়ানের জন্য রুগী লাবনী আক্তার কে অপারেশন থিয়েটারে নিয়ে আসা হয়। এরপরে অপারেশন বেডে উঠালে রূগীর প্রেসার বেড়ে গিয়ে স্ট্রোক করে ঘটনাস্থলেই মারা যায়।

এব্যাপারে ডাঃ বশীর আহমেদ বলেন, রুগীর পেটে পানি শুকিয়ে যাওয়া এবং বাচ্চার শ্বাস প্রশ্বাস সমস্যা থাকায় রোগীর জরুরী অপারেশনের দরকার হয়। রোগীকে অপারেশন থিয়েটারের বেড়ে উঠালে প্রেসার বেড়ে গিয়ে স্ট্রোক হয়। তখন আমি ও ডাঃ দীপক চন্দ্র শত চেষ্টা করেও ব্যর্থ হয়েছি।

পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, পৌর মেয়র আনোয়ার হোসেন আকন ও রায়হান পুর ইউনিয়ন চেয়ারম্যান রুপক সত্যতা নিশ্চিত করে বলেন চিকিৎসকরা অনেক চেষ্টা করেও রোগীকে বাঁচাতে ব্যার্থ হয়েছে।

(এটি/এসপি/জুলাই ০৬, ২০১৯)