বাগেরহাট প্রতিনিধি : শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, আমাদেরকে মাঠে নামতে হবে, হাত পা গুটিতে অফিস আদালতে বসে থাকলে হবে না। সোনার বাংলা গড়ার জন্য বঙ্গবন্ধু আমাদের যে স্বপ্ন দেখিয়েছেন, সেই স্বপ্ন বাস্তবায়নের ক্ষেত্রে আমাদের মাটিতে হাত দিতে হবে। দেশের সবচেয়ে বড় সম্পদ হচ্ছে মাটি। সেই মাটিতে যে ফসল উৎপাদিত হয় তা দেশের প্রায় ১৭ কোটি মানুষ খেয়ে পরে বেঁচে আছে। বিশ্ব মানবের ইতিহাসে এত কম জায়গায় এতগুলো মানুষ যে খেয়ে পরে বেঁচে আছে এটা স্বর্ণাক্ষরে লেখা থাকবে শেখ হাসিনার ঐহাসিক অর্জন হিসেবে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ও কৃষি গবেষণায় বেশি বরাদ্দ দিয়ে আসছেন। 

শনিবার দুপুরে বাগেরহাটের মোংলা সরকারী কলেজে আয়োজিত সংবর্ধনা ও একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে যোগ দিয়ে সংবর্ধিন শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ভবিষ্যৎ বাণী দিয়েছিলেন এই বাংলাদেশ হবে প্রাচ্যের সুইজারল্যান্ড, আমরাই সেই ভবিষ্যৎ বাণীকে সত্য করবো বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে।

মোংলা সরকারী কলেজের অধ্যক্ষ গোলাম সরোয়ারের সভাপত্বিতে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, বাগেরহাট জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ, মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার ও উপজেলা নির্বাহী অফিসার মো. রাহাত মান্নানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

(এসএকে/এসপি/জুলাই ০৬, ২০১৯)