বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের ঐতিহাসিক ষাটগুম্বজ মসজিদে জেলার সর্ববৃহৎ এবং দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের দ্বিতীয় বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টায় ও সাড়ে ৯টায় ঈদুল ফিতরের দু’টি জামাত অনুষ্ঠিত হয়। দেশি-বিদেশি পর্যটনসহ দূর-দূরান্ত থেকে আসা প্রায় ২০ হাজার মুসল্লি এ দু’টি ঈদের জামাতে অংশ নেয়। তবে শহরের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল পৌনে ৮টায় বাগেরহাট আলিয়া মাদ্রাসা মাঠে।

বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে ঈদুল ফিতরের প্রথম জামাতে ইমামতি করেন হাফেজ মোহাম্মদ হাফিজুর রহমান ও দ্বিতীয় জামাতে ইমামতি করেন ষাটগম্বুজ মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ হেলাল উদ্দিন।

এসময় ঈদের নামাজ আদায় করেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, ব্যবসায়ী-শিল্পপতিসহ বাগেরহাট ও পার্শ্ববর্তী জেলা সমূহ থেকে আসা সাধারণ মানুষ। নামাজ শেষে দেশ ও জাতীয় সমৃদ্ধি এবং কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

এছাড়া শহরের পুরাতন কোর্ট মসজিদে সকাল ৮টায়, খারদ্বার ঈদগাহ ময়দানে সাড়ে ৭টায়, মিঠা পুকুর পাড় জামে মসজিদে সকাল সাড়ে ৮টা সহ শহরের বিভিন্ন ঈদগাহ ও মসজিদে সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত প্রধান প্রধান ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হয়।

(ওএস/এটিআর/জুলাই ২৯, ২০১৪)