চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার কাঁটাখালি এ ইউ দাখিল মাদ্রাসার সুপার নাসির উদ্দিনের আপসারণ ও বিচার দাবিতে সোমবার দুপুরে কাঁটাখালি বাজারে ঘন্ট্যাব্যাপী এ মানববন্ধন করে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক এবং এলাকাবাসী। 

এ সময় বক্তব্য দেন, ডিবিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ, আওয়ামী লীগ নেতা তোফাজ্জ্বল হোসেন বিডিআর, ইউপি সদস্য হাফিজুল ইসলাম, আলহাজ্ব ডিলার, আবদুল হাই প্রামানিক, আইয়ুব আলী প্রামানিক, আনিছুর রহমান, ইসরাইল হোসেন প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, কয়েকমাস পূর্বে এ ইউ দাখিল মাদ্রাসায় অষ্টম শ্রেণীতে পড়–য়া এক ছাত্রীর সাথে সুপার নাসির উদ্দিন তার ছেলের বিয়ে দেন। বিয়ের কয়েকদিনের মাথায় তার ছেলে সেই ছাত্রীকে তালাক দেয়। বিষয়টি অত্যন্ত অমানবিক। এছাড়া তিনি ক্ষমতার দাপট দেখিয়ে মাদ্রাসায় দীর্ঘদিন ধরে নানা অনিয়ম-দুর্নীতি করে আসছেন। প্রতিষ্ঠানটিতে শৃঙ্খলা ফেরাতে অবিলম্বে নাসির উদ্দিনের অপসারণ দাবি করেন তারা।

এদিকে অভিযোগ অস্বীকার করে মাদ্রাসা সুপার নাসির উদ্দিন বলেন, শরিয়ত মোতাবেক আমার ছেলের সাথে ওই মেয়ের বিয়ে হয়েছিল। পরে বনিবনা না হওয়ায় ছেলে তালাক দিয়েছে। এই বিষয় নিয়ে ম্যানেজিং কমিটি মিটিং ডাকলে সেখানে আমি উপস্থিত হওয়ার পর আমাকে মারধর করে রক্তাক্ত করা হয়েছে। পরে আমি এ ঘটনায় থানায় অভিযোগ দিয়েছি।

(এস/এসপি/জুলাই ০৮, ২০১৯)