রংপুর প্রতিনিধি : রংপুরের পীরগাছা থেকে অপহৃত ৯ম শ্রেণীর এক শিক্ষার্থীকে অপহরণ এবং ধর্ষণের তিন মাস পর ঢাকা থেকে উদ্ধার এবং অপহরণকারী রাজু মিয়াকে আটক করেছে পুলিশ। রবিবার ঢাকার গাজীপুর জেলার দক্ষিণ নয়াপাড়া থেকে মেয়েটিকে উদ্ধার এবং রাজুকে আটক করে তারা। সোমবার পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম এ ঘটনার সত্যতা স্বীকার করেন। 

পুলিশ ও ওই শিক্ষার্থীর পরিবার জানায়, গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার দামগাছি গ্রামের রফিকুল ইসলামের ছেলে রাজু মিয়া (২৫) পীরগাছা সদর বাজারের একটি ওষুধের দোকানে চাকরী করতো রাজু মিয়া। সেখানে চাকুরী করার সুবাদে অনন্তরাম সেনপাড়া গ্রামের স্বপন সেনের মেয়ের সাথে পরিচয় হয় রাজুর। গত তিন মাস আগে পীরগাছা মডেল হাই স্কুলের ৯ম শ্রেণির ওই শিক্ষার্থীকে পরে রাজু মিয়া ফুসলিয়ে অপহরণ করে ঢাকার গাজীপুরে নিয়ে যায়। সেখানে মেয়েটিকে তার ইচ্ছার বিরুদ্ধে ভুয়া কাগজপত্রের মাধ্যমে ধর্মান্তরিত এবং কাবিন নামা তৈরি করে তিন মাস যাবত ধর্ষণ করে আসছিল।

এ ঘটনায় ওই শিক্ষার্থীর মা ডলি রানী সাহা বাদী হয়ে পীরগাছা থানায় মামলা দায়ের করলে পীরগাছা থানা পুলিশ গোপন সংবাদের মাধ্যমে রবিবার ঢাকার গাজীপুর জেলার দক্ষিণ নয়াপাড়া থেকে মেয়েটিকে উদ্ধার এবং রাজুকে গ্রেফতার করে পীরগাছায় নিয়ে আসে।

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করীম জানান, মেয়েটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। অন্যদিকে আটক রাজু মিয়াকে সোমবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

(এম/এসপি/জুলাই ০৮, ২০১৯)