রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা জেলা তথ্য অফিসের উচ্চমান সহকারি লতিফুন্নার লতাকে শারিরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদ ও দোষী কর্মকর্তা মোজাম্মেল হকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চ মঙ্গলবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসুচি পালন করে।

মানবন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি অ্যাড. ফাহিমুল হক কিসলু, সদস্য সচিব হাফিজুর রহম মাসুম, সাংবাদিক রঘুনাথ খাঁ, মানবাধিকার কর্মী রঘুনাথ খাঁ, আওয়ামী লীগ নেতা হারুন অর রশিদ, অধ্যক্ষ আশেক ই এলাহী, জেলা যুব মৈত্রীর সাধারণ সম্পাদক মফিজুল হক জারহাঙ্গীর, জাসদ নেতা সুধাংশু শেখর সরকার, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাতক্ষীরা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, মানবাধিকার কর্মী মধাব চন্দ্র দত্ত, যুবলীন নেতা মিল্টন, কণ্ঠ শিল্পী আবু আফফান রোজ বাবু, দিলরুবা রুবি প্রমুখ।

বক্তারা বলেন, মোজাম্মেলল হক সাতক্ষীরা জেলা তথ্য অফিসার হিসেবে যোগদান করার পর থেকে তার অধঃস্তন কর্মর্কতা ও কর্মচারিদেও সঙ্গে খারাপ আচরন করে আসছেন। ডেপুটেশনে থাকা উচ্চমান সহকারি লতিফুন্নাহার লতার কাছে ৫০ হাজার টাকা দাবি করে দিতে রাজী না হওয়ায় তাকে বদলী করার হুমকি দেন কয়েক মাস আগে। এরপর তার বিরুদ্ধে ঠুনকো অভিযোগ এনে তাকে কারণ দর্শাণোর নোটিশ দেন।পরে তাকে গত ২০ জুন বদলীর ব্যবস্থা করান। তাতেও সুবিধা না করতে পেওে তার স্বামী চিত্র শিল্পী আব্দুল জলিল শারীরিকভাবে চরম অসুস্থ থাকার কারণে কয়েকদিন সময়মত আসতে না পারার কারণ দেখিয়ে গত ৮ জুলাই নিজ অফিসের মধ্যে লুৎফুন্নার লতাকে টেনে হিচড়ে তার ঘর থেকে বের করে দেন। বিষয়টি ভিন্নখাকে প্রবাহিত করতে তাকে জুতোপেটা করা হয়েছে ডিজি মহোদয়ের কাছে এমন অভিযোগ করেন । অথচ ঘটনার দিনে সাতক্ষীরা সদর থানায় একটি সাধারণ ডায়েরী করে লতিফুন্নাহারের বিরুদ্ধে হুমকির অভিযোগ করের মোজাম্মেল হক।

বক্তারা আরো বলেন, জেলা তথ্য অফিসের কোন কর্মীই মোজাম্মেল হকের উপর অসন্তুষ্ট। একজন নারীকে এ ভাবে তার অফিসের মধ্যে অপমান মেনে নেওয়া যাবে না। আগামি তিন দিনের মধ্যে তার দৃষ্টান্তমূলক শাস্তি না হলে বৃহত্তর কর্মসুচি গ্রহণ করা হবে।

(আরকে/এসপি/জুলাই ০৯, ২০১৯)