বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে ১০৩ টাকায় পুলিশ সদস্য পদে চাকরী পেয়েছে ৩১ জন প্রার্থী। কোন ধরনের ঘুষ বা অনৈতিক সুবিধা ছাড়াই এসব প্রার্থীরা চাকরি পেয়েছেন বলে নিশ্চিত করেছেন বাগেরহাট পুলিশ সুপার। 

পুলিশ সুপার পংঙ্কজ চন্দ্র রায় বলেন, গত ২০ জুন সংবাদ সম্মেলন করে বাগেরহাটে পুলিশ সদস্য পদে সরকার নির্ধারিত ১০০ টাকার ব্যাংক ড্রাফট ও ৩ টাকা মূল্যের ফরমে আবেদন করে ঘুষ ও অনৈতিক সুবিধা ছাড়াই নিয়োগ প্রার্থীরা চাকরী পাবেন বলে ঘোষনা দেয়া হয়েছিল। সেই অনুযায়ী ১০৩ টাকায় বাগেরহাট জেলা পুলিশে চাকরী পেয়েছেন ৩১ জন। নানা প্রক্রিয়া সম্পন্ন করে অত্যন্ত স্বচ্ছতার সাথে ইতিমধ্যেই নিয়োগ পরীক্ষার ফল ঘোষনা করা হয়েছে।

গত ২৯ জুন বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে যাচাই-বাছাই শেষে বাগেরহাট জেলায় লিখিত পরিক্ষায় অংশ গ্রহনের জন্য ৩৮৬ জনকে প্রাথমিক ভাবে মনোনীত করা হয়। লিখিত পরিক্ষার উত্তরপত্র মূল্যায়ন শেষে ১১৩ জন মৌখিক পরীক্ষায় অংশগ্রহনের জন্য যোগ্য হিসাবে নির্বাচিত করা হয়।

পরে মৌখিখ পরীক্ষা শেষে সাধারন কোটায় ১৪জন, মুক্তিযোদ্ধা কোটায় ৬ জন, পুলিশ পোষ্য কোটায় ২ জন ও ৯ জন নারীসহ মোট ৩১ জন প্রার্থী নিয়োগ পেয়েছেন। সমস্ত পক্রিয়া সম্পন্ন করে অত্যন্ত স্বচ্ছতার সাথে ৩১ জনকে নিয়োগ দেয়া হয়েছে। এদের মধ্যে কৃষক, জেলে ও দিনমজুর পরিবারের সদস্যরাও রয়েছেন।

(এসএকে/এসপি/জুলাই ১০, ২০১৯)