গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : বাংলাদেশ ছাত্রলীগ ময়মনসিংহের গৌরীপুর উপজেলা শাখা ও পৌর শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) সন্ধ্যার পর ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম রকিব ও সাধারণ সম্পাদক সরকার মোঃ সব্যসাচী স্বাক্ষরে কমিটি দুটি অনুমোদন করা হয়।

আগামী এক বছরের জন্য গঠিত উপজেলা শাখা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি পদে আল মুক্তাদির ও সাধারণ সম্পাদক পদে ইমতিয়াজ সুলতান জনি এবং পৌর শাখা ছাত্রলীগের সভাপতি পদে আল হোসাইন ও সাধারণ সম্পাদক পদে মোফাজ্জল হোসেনের নাম ঘোষণা করা হয়েছে।
কমিটি ঘোষণার কিছুক্ষণ পরই নবগঠিত কমিটিকে স্বাগত জানিয়ে ছাত্রলীগের একাংশ গৌরীপুর শহরে একটি শুভেচ্ছা মিছিল করে।

অপরদিকে পুরাতন কমিটিকে বিলুপ্ত ঘোষণা না করে এবং গঠনতন্ত্র না মেনে কমিটি করার প্রতিবাদে রাতেই ছাত্রলীগের একাংশ শহরে বিক্ষোভ মিছিল করে।

বুধবার (১০জুলাই) উপজেলা ও পৌর শাখা ছাত্রলীগের সদ্যঘোষিত নতুন দুটি কমিটি বাতিলের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল, সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ছাত্রলীগের দুই কমিটির সদ্যসাবেক নেতা-কর্মীরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র অমান্য করে বয়সোর্ধ্ব, বিবাহিত, হত্যা মামলার আসামি, ইউনিয়নের বাসিন্দা দিয়ে পৌর কমিটি গঠন, জামাত বিএনপি পরিবারের সদস্যকে ছাত্রলীগের কমিটিতে পদায়ন করার প্রতিবাদে আমরা কমিটি বাতিলের দাবি জানাচ্ছি। সংবাদ সম্মেলন শেষে পৌর শহরের ধানমহালে একই দাবিতে মানববন্ধন পালিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক এসএম জিল্লুর রহমান, সাবেক সহসভাপতি নাজিমুল ইসলাম শুভ, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি উত্তম সরকার প্রমুখ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মুক্তাদির বলেন, সিনিয়র নেতৃবৃন্দের পরামর্শক্রমে অচিরেই ছাত্রলীগের দুটি শাখায় পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

(এস/এসপি/জুলাই ১১, ২০১৯)