রাবি প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) রূপালি ব্যাংক শাখায় নিরাপত্তারক্ষীকে ছুরিকাঘাত করে ব্যাংক ডাকাতির চেষ্টা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকের এ ঘটনায় ব্যাংকের এক নিরাপত্তা প্রহরীকে গলায় ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা করা হয় বলে জানান শাখা ব্যাবস্থাপক সোয়েবুর রহমান৷

আহত প্রহরীর নাম লিটন। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে পুলিশ।

রূপালী ব্যাংকের ব্যবস্থাপক সোয়েবুর রহমান বলেন, ব্যাংক ডাকাতিতে ব্যার্থ হয়ে গার্ড লিটনকে হত্যার চেষ্টা চালায় ডাকাতরা। পরে ছুরিকাঘাতে আহত প্রহরী লিটন ফোন করে বলেন, ‘ডাকাতরা ব্যাংকে ডাকাতি করতে এসেছে। আমাকে গলা কেটে হত্যার চেষ্টা করেছে তারা। আমাকে বাঁচান স্যার।’

তিনি আরও বলেন, গার্ডের ফোন পেয়ে মতিহার থানার ওসিকে ফোন করা হয়। পুলিশ লিটনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

সোয়াইবুর রহমান খান বলেন, ব্যাংকের সিসিটিভি ক্যামেরায় দেখা গেছে একজন ডাকাত মুখোশ পরে ব্যাংকের তালা কেটে ভেতরে ঢোকে। এরপর ডাকাত তার কাছে থাকা ধারালো ছুরি দিয়ে গার্ড রুমে গিয়ে লিটনকে জবাই করার চেষ্টা করে। পরে ব্যাংকের সকল সিসি টিভি ক্যামেরা ডিসকানেক্ট করে দেয়। একপর্যায়ে ডাকাত ব্যাংকের ভোল্ট ভাঙার চেষ্টা করলেও ভাঙতে পারেনি।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, ম্যানেজার পুলিশে খবর দিলে দ্রুত ঘটনাস্থলে যাওয়া হয়। নিরাপত্তারক্ষী লিটনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। লিটন কিছু কথা পুলিশকে জানিয়েছেন। তার কথা রেকর্ড করে রাখা হয়েছে।

(ওএস/এসপি/জুলাই ১২, ২০১৯)