রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে সড়কে পড়ে থাকা বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে কাজল হোসেন (১২) নামের এক প্রতিবন্ধী কিশোরের মুত্যু হয়েছে। শুক্রবার সকালে উপজেলার ৩নং চরমোহনা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের রৌসন আলী বেপারী বাড়ির সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত কাজল একই এলাকার দুলাল মিয়ার মানুষিক প্রতিবন্ধী ছেলে।  

স্থানীয়রা জানায়, তিন মাস আগে রায়পুর পল্লী বিদ্যুৎ এই এলাকায় নতুন সংযোগের কাজ করে লাইন দিয়েছেন। নতুন এই সংযোগের তাঁর প্রায় সময় কোন ঝড় তুফান ছাড়াই তাঁর ছিঁড়ে যায়। পরে বিদ্যুতের লোকজন এসে মেরত করে দিয়ে যায়। শুক্রবার সকালেও কোন বৃষ্টি ছাড়াই তাঁর ছিঁড়ে এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এসময় এলাকারবাসী স্থানীয় রাখালিয়া অভিযোগ কেন্দ্রে অভিযোগ করেও কোন লোক না আসায় রায়পুর পল্লী বিদ্যুৎ অফিসে অভিযোগ করেন। এতেও বিদ্যুতের কোন লোকজন না আসায় সকাল সাড়ে ৮ টার দিকে বিদ্যুতের ওই ছেঁড়া তারে জড়িয়ে প্রতিবন্ধী কাজলের মৃত্যু হয়। তাঁর এ মৃত্যুতে ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এই মৃত্যুর জন্য নিহতের স্বজনরা বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের কর্তব্যে অবহেলার অভিযোগ করেছেন। তবে কোন মামলা করতে তাঁরা রাজি হয়নি বলে জানা যায়।

চরমোহনা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সফিক পাঠান বলেন, রায়পুর পল্লী বিদ্যুৎ কর্মকর্তা-কর্মচারীদের কর্তব্যে অবহেলার কারণেই সড়কে পড়ে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে মারা যায় ওই কিশোর। বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। শুরুতেই লাইনে অনিয়ন করায় ৩ মাস আগের নতুন সংযোগের তাঁর প্রায় সময় কোন কারণ ছাড়াই ছিঁড়ে পড়ছে।

রায়পুর পল্লী বিদ্যুৎ সমিতির (ডিজিএম) শেখ মোনোয়ার মোর্শেদ বলেন বলেন, সকালে প্রচুর বাতাসের কারণে সড়কে বিদ্যুতের খুঁটির সঙ্গে থাকা তার ছিঁড়ে যায়। ওই তারে জড়িয়ে মারা গেছেন বলে শুনেছি। তবে ছিঁড়া তাঁরের বিষয় কেউ কোন অভিযোগ করেনি। তাই কর্তব্যে অবহেলার অভিযোগটি সঠিক নয়।

(এস/এসপি/জুলাই ১২, ২০১৯)