নড়াইল প্রতিনিধি : পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা ও রক্ত লাগবে-সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন গুজব ছড়ানোর অভিযোগে নড়াইলের লোহাগড়া থেকে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-৬। পরে তাকে লোহাগড়া থানায় সোপর্দ করা হয়। এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আটক যুবককে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

শুক্রবার দুপুরে প্রেস ব্রিফিং এর মাধ্যমে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোকাররম হোমেন। তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণ নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে র‌্যাব-৬ এর একটি অভিযানিক দল অভিযান চালিয়ে শহিদুল ইসলাম কে (২৫) উপজেলার মাকড়াইল গ্রামের দক্ষিণ পাড়ার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। সে ওই গ্রামের খসরুজ্জামান মোল্যার ছেলে।

যশোর পলিটেকনিক ইনষ্টিটিউট থেকে কম্পিউটার বিষয়ে পাশ করে যশোরে ইমপেরিয়াল কম্পিউটার ল্যাবে চাকুরী করে আসছিল আটক শহিদুল। সে বেশ কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা ও রক্ত লাগবে এবং সেতুতে ৪ জনের মাথা এবং রক্ত নেওয়া হয়েছে- মর্মে গুজব ছড়ায়।

এ ঘটনায় র‌্যাব-৬ এর এসআই হাফিজুর রহমান বাদী হয়ে শুক্রবার লোহাগড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। আটক যুবককে দুপুরেই আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

(আরএম/এসপি/জুলাই ১২, ২০১৯)