সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : কেন্দুয়া উপজেলার পশ্চিম সীমান্তে অবস্থিত ঐতিহ্যবাহী গন্ডা ডিগ্রী কলেজ। যে কলেজটি এ বছর জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলার মধ্যে কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে।

শনিবার সকাল ১১ টায় এই কলেজের ছাত্র-ছাত্রীদের নবীন বরণ ও নির্মিত একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠান। এ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন বাংলাদেশ যুবমহিলালীগের সাধারন সম্পাদক ও সংরক্ষিত আসনের সাবেক এম.পি ভাটি বাংলার অগ্নিকন্যা হিসেবে খ্যাত রাজপথের বীর নারী অধ্যাপক অপু উকিল। তিনি প্রাণে প্রাণে মিশে মুক্তিযুদ্ধের চেতানকে বুকে ধারন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নবীনদের মাঝে ছড়িয়ে দেবেন। নবীনদেরকে আগামীর বাংলাদেশ গড়ার ক্ষেত্রে নিজেদেরকে তৈরি করার জন্যে মাদক, জঙ্গি, ধর্ষন ও যৌন নিপীড়ণমুক্ত সুন্দর সমাজ গড়ার লক্ষে দৃপ্ত শপথ নেয়ার আহ্বান জানাবেন।

গন্ডা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও কলেজ গভর্নিং বডির সদস্য ইউপি চেয়ারম্যান সঞ্জু মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখবেন বিভিন্ন শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ, আওয়ামীলীগ দলীয় নেতৃবৃন্দ ও কলেজের অধ্যক্ষ।

কেন্দুয়া পৌর আওয়ামীলীগের সভাপতি কামরুল হাসান ভূঞা জানান, জমকালো এ অনুষ্ঠানকে সামনে রেখে চলছে ব্যাপক প্রস্তুতি। শত শত ছাত্র-ছাত্রী ও দলীয় নেতাকর্মী সহ সুধিজনের উপস্থিতিতে গন্ডা ডিগ্রী কলেজ প্রাঙ্গনে উপচে পড়বে জনতার ঢল।

(এসবি/এসপি/জুলাই ১২, ২০১৯)