রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইলে জেলা এডভোকেট বার সমিতির সিনিয়র আইনজীবি ও বীর মুক্তিযোদ্ধা এবং কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় নেতা মিঞা মো. হাসান আলী রেজার লাশ উদ্ধার করেছে পুলিশ। 

৫ দিন নিখোঁজের পর শনিবার (১৩ জুলাই) বেলা ১২টার দিকে সদর উপজেলার ৩নং ওয়ার্ড কাগমারা পশ্চিম আকুর টাকুর পাড়া লৌহজং নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ সায়েদুর রহমান জানান, দুপুরের দিকে পৌর শহরের কাগমারা পশ্চিম আকুর টাকুর পাড়া এলাকার লৌহজং নদীতে ভাসমান লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। মরদেহের ওই ব্যক্তি প্রবীণ আইনজীবি হাসান আলীর লাশ বলে সনাক্ত করা হয়েছে।

তিনি আরও জানান, হাসান আলীকে হত্যার পর তার লাশ নদীতে ফেলা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ টাঙ্গাইল জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সোমবার (৮ জুলাই ) সন্ধ্যা সোয়া ৬টায় নিজ বাসা থেকে বের হওয়ার পর আর ফিরে আসেননি তিনি। এছাড়াও পরিবারের পক্ষ থেকে সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজাখুজি করেও তাকে পাওয়া যায়নি। এ ঘটনায় পরিবার তার সন্ধান চেয়ে টাঙ্গাইল মডেল থানায় জিডি করেন। বুধবার (১০ জুলাই) টাঙ্গাইলে সংবাদ সম্মেলনও করা হয়েছিল নিহতের পরিবার ও কৃষক শ্রমিক জনতালীগের পক্ষ থেকে।

নিহত অ্যাডভোকেট বীর মুক্তিযোদ্ধা মিঞা মো. হাসান আলী কৃষক শ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতাকালিন কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য।

(আরকেপি/এসপি/জুলাই ১৩, ২০১৯)